'পুরোহিত সম্মেলন করে প্রায়শ্চিত্ত হবে না', অনুব্রতকে পাল্টা দিলীপ

"কে জল্লাদবাহিনী তা বাংলার মানুষ জানে। পুরোহিত সম্মেলন করে পাপক্ষয় হবে না। গরুদান করেও প্রায়শ্চিত্ত হবে না।"

Updated By: Jan 8, 2018, 05:04 PM IST
'পুরোহিত সম্মেলন করে প্রায়শ্চিত্ত হবে না', অনুব্রতকে পাল্টা দিলীপ

ওয়েব ডেস্ক: কে বড় হিন্দু? নিজেকে 'শ্রেষ্ঠ' প্রমাণে মরিয়া দুই যুযুধান শিবিরের দুই তাবড় নেতা। তৃণমূল বনাম বিজেপি। 'শিবভক্ত কেষ্ট' বনাম 'রামভক্ত দিলীপ'। বীরভূমের ডাকবাংলো মাঠে এদিন ৮ হাজার পুরোহিতের মাঝে 'জয়ঢাক' বাজালেন অনুব্রত মণ্ডল। "জল্লাদবাহিনীর কাছ থেকে হিন্দুত্ব শিখব না। আমাকে দয়া করে হিন্দুত্ববাদ শেখাতে আসবেন না", বিজেপির দিকে ছুঁড়ে দেওয়া এই কেষ্টবাণীই এখন খবরের শিরোনামে। অনুব্রতর এমন উক্তির প্রতিক্রিয়া এসেছে গেরুয়া শিবির থেকেও। কেষ্টর এই মন্তব্যে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ কটাক্ষের সুরে বললেন, "কে জল্লাদবাহিনী তা বাংলার মানুষ জানে। পুরোহিত সম্মেলন করে পাপক্ষয় হবে না। গরুদান করেও প্রায়শ্চিত্ত হবে না।" 

আরও পড়ুন- ‘জল্লাদবাহিনীর কাছ থেকে হিন্দুত্ব শিখব না’, পুরোহিত সম্মেলনে বিজেপিকে বার্তা কেষ্টর

উল্লেখ্য, ৮ হাজার পুরোহিত নিয়ে এদিন বীরভূমে সমাবেশ করছে রাজ্যের শাসক দল। এই পুরোহিত সভায় পৌরহিত্য করেছেন স্বয়ং অনুব্রত মণ্ডল। শাসক দলের এই 'ধর্মপ্রেম' নিয়ে পাল্টা মাঠে নেমেছে বিজেপিও। পুরোহিত সম্মেলন করে যে নিজেদের হিন্দুত্ববাদী প্রমাণ করতে পারবে না তৃণমূল, সেকথাও স্পষ্ট করলেন দিলীপ ঘোষ। তাঁর কথায়, "ভারত তো বটেই সারা বিশ্ব জানে, আমরাই হিন্দুত্ববাদী।"

আরও পড়ুন- ‘গডসের গুলিতেই মৃত্যু গান্ধীজির, কোনও রহস্যময় ব্যক্তির অস্তিত্ব নেই’

তৃণমূলের পুরোহিত সম্মেলনের পাল্টা অস্ত্র হিসেবে 'হিংসা'কেই অস্ত্র করতে চলেছে রাজ্য বিজেপি, সেটাও পরিষ্কার করলেন দিলীপ ঘোষ। রাজ্য বিজেপির 'ক্যাপ্টেন' বীরভূম যেতে যেতেই বলে রাখলেন, "বীরভূম হল বাংলার বোমা তৈরির কারখানা। হিংসার আঁতুড় ঘর।" উল্লেখ্য, আজই দলীয় কাজে বীরভূমের আউশ গ্রামে যাচ্ছেন দিলীপ ঘোষ। আর এই সুযোগেই পুরোহিত সম্মেলনকে খোঁচা দিয়ে আউশ গ্রামের 'বোমাবাজির স্মৃতি' উস্কে দিলেন রাজ্য বিজেপি সভাপতি। 

.