Income Tax Department Recruitment 2021: বৃহস্পতিবার আবেদনের শেষ দিন, আয়কর দফতরে শূন্যপদ ২৮

উত্তর পূর্বের রাজ্য, আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ, লক্ষদ্বীপ, জম্মু ও কাশ্মীর এবং কেরালায় বসবাসকারী আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ৮ অক্টোবর, ২০২১-এর মধ্যে আবেদন করতে পারবেন।

Updated By: Sep 30, 2021, 11:19 AM IST
Income Tax Department Recruitment 2021: বৃহস্পতিবার আবেদনের শেষ দিন, আয়কর  দফতরে শূন্যপদ ২৮

নিজস্ব প্রতিবেদন: আয়কর বিভাগ তাদের  দফতরের বিভিন্ন শূন্য পদে নিয়োগের জন্য আবেদন জানানর কথা বলেছে। আয়কর ইন্সপেক্টর, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট এবং মাল্টি-টাস্কিং স্টাফ পদে আবেদন জানানোর জন্য বৃহস্পতিবারই শেষ দিন। আয়কর বিভাগ, ইউপি (পূর্ব) অঞ্চলে বিভিন্ন শূন্য পদে নিয়োগের যোগ্যতার মানদণ্ড পূরণ করেন এমন মেধাবী ক্রীড়াবিদদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। 

এটি লক্ষ্যণীয় যে উত্তর পূর্বের রাজ্য, আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ, লক্ষদ্বীপ, জম্মু ও কাশ্মীর এবং কেরালায় বসবাসকারী আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ৮ অক্টোবর, ২০২১-এর মধ্যে আবেদন করতে পারবেন। আয়কর ইন্সপেক্টর পদে ৩টি, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট পদে ১৩টি এবং মাল্টি-টাস্কিং স্টাফ পদে ১২টি শূন্যপদ রয়েছে। মোট শূন্যপদ ২৮ টি 

আয়কর ইন্সপেক্টর পদের জন্য যোগ্য প্রার্থীদের একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অথবা সমমানের ডিগ্রী থাকতে হবে। ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট পদের জন্য একজন প্রার্থীর একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অথবা সমমানের ডিগ্রী থাকতে হবে এবং ডেটা এন্ট্রির ক্ষেত্রে প্রতি ঘন্টায় ৮,০০০ কী ডিপ্রেশন-এর গতি থাকতে হবে। মাল্টি-টাস্কিং স্টাফ পদের জন্য একজন প্রার্থীর একটি স্বীকৃত বোর্ড অথবা বিশ্ববিদ্যালয় থেকে দশম শ্রেণি পাস অথবা তারা সমমানের ডিগ্রি থাকতে হবে। 

আরও পড়ুন: Aadhar: আধারের নিয়মে বড় বদল, স্বস্তি সাধারণ মানুষের

আয়কর ইন্সপেক্টর পদে আবেদন করতে পারেন তারাই যাদের ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে বয়স ১৮ থেকে ৩০ এর মধ্যে ছিল। ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট পদের আবেদনকারী প্রার্থীকে ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে ১৮ বছর থেকে ২৭ বছর বয়সের মধ্যে থাকতে হবে। আয়কর ইন্সপেক্টরের বেতন কাঠামো পে লেভেল ৭। ওই পদের বেতন ৪৪,৯০০ টাকা থেকে ১,৪২,৪০০ টাকার মধ্যে। ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট-এর পে লেভেল ৪। ওই পদের বেতন ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকার মধ্যে এবং মাল্টি-টাস্কিং স্টাফ পদের পে লেভেল ১। এই পদের বেতন ১৮,০০০ টাকা থেকে ৫৬,৯০০ টাকার মধ্যে। 

আবেদনকারীরা তাদের আবেদন, আয়কর অফিসার (HQ) (Admn), আয়কর প্রিন্সিপাল চিফ কমিশনারের অফিস, ইউপি (পূর্ব), আয়কর ভবন, ৫, অশোক মার্গ, লখনউ - ২২৬০০১, এই ঠিকানায় পাঠাতে পারবেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.