Hungary vs Switzerland | EURO 2024: কোলনে ধেয়ে এল প্রবল 'লাল ঝড়'... খড়কুটোর মতো উড়ে গেল হাঙ্গেরি

Hungary vs Switzerland: দুরন্ত জয়ে ইউরোর খাতা খুলল সুইজারল্য়ান্ড। চমৎকার ফুটবলে মন ভরালেন সুইসরা।    

Updated By: Jun 15, 2024, 09:26 PM IST
Hungary vs Switzerland | EURO 2024: কোলনে ধেয়ে এল প্রবল 'লাল ঝড়'... খড়কুটোর মতো উড়ে গেল হাঙ্গেরি
গোলের পর সুইস ফুটবলারদের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দ্বিতীয় দিনে পা রাখল উয়েফা ইউরো কাপ (EURO 2024)। শনিবার দিনের প্রথম ম্য়াচে গ্রুপ-'এ'তে মুখোমুখি হয়েছিল হাঙ্গেরি-সুইজারল্য়ান্ড (Hungary vs Switzerland)। জার্মানির কোলন শহরে অবস্থিত কোলন স্টেডিয়ামে দুরন্ত ফুটবল খেলে সুইজারল্য়ান্ড ৩-১ গোলে উড়িয়ে দিল হাঙ্গেরিকে। দারুণ জয়ে ইউরোর শুভসূচনা করল মুরাত ইয়াকিনের 'রেড ত্রসেস'! কোলনে ধেয়ে আসা প্রবল 'লাল ঝড়'-এ উড়ে গেল হাঙ্গেরি।

আরও পড়ুন: সবার মুখে 'ম্যাজিশিয়ান' মুসিয়ালা! রইল 'বাম্বি'র পুরো বায়োডেটা, বায়ার্ন কত বেতন দেয় জানেন?

এদিন নিঃসন্দেহে সুইসদের জয়ের নায়ক মিচেল এবিশার। তাঁর অ্যাসিস্টে কয়াদওয়াও দুয়া দলকে এগিয়ে দিয়েছিলেন। তবে লাইন্সম্য়ান অফসাইড ভেবে পতাকা তুলেছিলেন। এরপর ভিএআর প্রযুক্তি বলে দেয় যে দুয়াই ঠিক। সঙ্গে সঙ্গে কলোন স্টেডিয়ামের সুইস সমর্থকরা সেলিব্রেশনে ভেসে যান। বিরতির ঠিক আগে   প্রথমার্ধের যোগ করা সময়ে এবার ব্য়বধান দ্বিগুণ করেন সেই এবিশার। রেমো ফ্রয়লারের পাস থেকে বক্সের বাইরে আগুনে শটে জালে বল জড়িয়ে সুইসদের সেলিব্রেশন ডাবল করে দেন। সুইজারল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোতে গোল ও অ্যাসিস্ট করায় নাম লেখালেন ২৭ বছর বয়সী এবিশার।

বিরতির পর এর গোল শোধ করে হাঙ্গেরি। বারনাবাস ভার্গার গোলে ব্য়বধান কমে ঠিকই কিন্তু সংযুক্ত সময় সুইজারল্যান্ডের হয়ে ৩-১ করেন ব্রিল এম্বোলো।
গত শতাব্দীর পাঁচের দশকে ফুটবলবিশ্ব শাসন করেছে হাঙ্গেরি। সেসব আজ অতীত। অবশ্য এবার ইউরোর বাছাইয়ে অপরাজিত থেকেই মূল পর্বে এসেছে তারা। তবে শুরুটা সুখকর হল না হাঙ্গেরিয়ানদের জন্য়। সুইজারল্যান্ডের বিরুদ্ধে সবশেষ ১০ দেখায় ৭টিতেই হাঙ্গেরি হারল। সুইসদের বিরুদ্ধে তাদের শেষ জয় সেই ১৯৯৮ সালে। তাও প্রীতি ম্যাচে। গত ইউরোর কোয়ার্টার-ফাইনাল খেলেছিল সুইজারল্য়ান্ড। দেখার এবার কতদূর যেতে পারে তারা।

আরও পড়ুন: জঘন্য রেফারিং! শেষ ভারতের বিশ্বকাপ স্বপ্ন, এবার ফিফার দ্বারস্থ ফেডারেশন

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.