Congress crisis: ফের কংগ্রেস অন্দরে অসন্তোষ, জরুরি বৈঠক চেয়ে সোনিয়াকে চিঠি গুলাম নবি-সিব্বলদের

দলের অন্দরে সাংগঠনিক 'অচলাবস্থা' কাটাতে ফের সভানেত্রী সোনিয়া গান্ধীকে চিঠি দিলেন গুলাম নবী আজাদ, কপিল সিব্বলরা।

Updated By: Sep 30, 2021, 10:06 AM IST
Congress crisis: ফের কংগ্রেস অন্দরে অসন্তোষ, জরুরি বৈঠক চেয়ে সোনিয়াকে চিঠি গুলাম নবি-সিব্বলদের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পাঞ্জাব কংগ্রেসে সঙ্কট ও ফাটল, ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ ও দিল্লিতে অমিত শাহের বাসভবনে বৈঠক, এই সবের সিদ্ধান্তে কংগ্রেস হাইকমান্ডের দিকেই ফের আঙুল তুলছেন দলের বর্ষীয়ানরা। শতাব্দী প্রাচীন দলের অন্দরে সাংগঠনিক 'অচলাবস্থা' কাটাতে ফের সভানেত্রী সোনিয়া গান্ধীকে চিঠি দিলেন গুলাম নবি আজাদ, কপিল সিব্বলরা। 

দলে স্থায়ী সভাপতি নির্বাচনের জন্য ও দলীয় ফাটল মেরামতির জন্য দ্রুত কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকার কথা বলা হয়েছে ওই চিঠিতে, সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর। প্রসঙ্গত এক বছর আগেই নেতৃত্বের অভাব ও সাংগঠনিক রদবদলের দাবি জানিয়ে সোনিয়াকে চিঠি দিয়েছিলেন ২৩ জন 'বিদ্রোহী' কংগ্রেস নেতা। সেই সময়ও স্থায়ী সভাপতি নির্বাচনের ডাক দেওয়া হয়েছিল। 

আরও পড়ুন, Congress-র 'ভুলে' পঞ্জাবে উড়তা BJP? শাহি দরবারে ঘণ্টাখানেক কাটালেন Amarinder

অন্যদিকে, কংগ্রেসের বর্ষীয়ান নেতা তথা আইনজীবী কপিল সিব্বল জানান যে, তাঁরা জি-২৩। তার মানে ‘জো হুজুর-২৩’ নয়। তাই প্রশ্ন তুলে যাবেন। কপিল সিব্বল সাফ জানান, মানুষ কেন আমাদের প্রতি আস্থা হারাচ্ছে, তা খতিয়ে দেখার সময় এসেছে। এর আগেও সোনিয়াকে পাঠানো চিঠিতে শীর্ষ নেতৃত্বের রদবদলের দাবি তোলেন। রাহুল গান্ধীর নাম না করেই তিনি চেয়েছিলেন এবার কংগ্রেসকে কেউ সামনে থেকে নেতৃত্ব দিন। বর্তমান নেতৃত্বের কাজকর্ম নিয়েও প্রশ্ন তোলেন তাঁরা। সেই নিয়ে বিতর্কও হয়। ওই বিক্ষুব্ধ দলে ছিলেন গুলাম নবি আজাদও।

সংবাদসংস্থা পিটিআই গুলাম নবি আজাদের মন্তব্য উদ্ধৃত করে বলে, "কেন সকলে কংগ্রেস ছাড়ছেন?‌ হয়ত আমাদের দেখা উচিত, যে কোনও ভুল থাকছে কি না। এখনই কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকা উচিত, যাতে কথাবার্তা শুরু করা যায়। আমরা দলের নীতি বিসর্জন দিয়ে যেখানে সেখানে যাব না।"

সোনিয়া-রাহুলকে পরোক্ষ নিশানা করে তিনি এও বলেন, "যাঁরা ওঁদের (‌নেতৃত্বের)‌ কাছের, তাঁরাই ছেড়ে চলে গিয়েছে। আর যাঁদের ওঁরা কাছের ভাবেন না, তাঁরাই রয়ে গিয়েছেন।"  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.