Loksabha Election Result: মোবাইলে 'কারসাজি', গণনাকেন্দ্রে ইভিএম খুলেছিলেন সাংসদের শ্য়ালক!

 মুম্বই উত্তর-পশ্চিম কেন্দ্র থেকে এবার জিতেছেন শিবসেনার শিল্ডে গোষ্ঠীর প্রার্থী ছিলেন রবীন্দ্র ওয়াইকার। শিবসেনারই উদ্ধব ঠাকরে গোষ্ঠীর প্রার্থী অমল গজানন কীর্তিকরকে হারিয়ে সাংসদ নির্বাচিত হয়েছেন তিনি। কিন্তু ভোটের ব্যবধান মাত্র ৪৮! যা নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। সদ্য নির্বাচিত সংসদের শ্য়ালকের বিরুদ্ধে এবার মামলা রুজু করল পুলিস। গণনাকেন্দ্রে ইভিএম খোলার OTP তৈরি করার জন্যই তিনি মোবাইল ব্য়বহার করেছিলেন বলে।

Updated By: Jun 16, 2024, 06:15 PM IST
Loksabha Election Result: মোবাইলে 'কারসাজি', গণনাকেন্দ্রে ইভিএম খুলেছিলেন সাংসদের শ্য়ালক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ভোট গণনাকেন্দ্রে মোবাইল ব্যবহার করেছিলেন! মুম্বই উত্তর-পশ্চিম কেন্দ্রের নবনির্বাচিত সাংসদ  শ্য়ালকের  বিরুদ্ধে মামলা রুজু করল পুলিস। ইভিএম খোলার OTP তৈরি করার জন্যই মোবাইল ব্য়বহার করেছিলেন তিনি। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Indian Constitution | Rahul Gandhi: এক লপ্তে ৫০০০ সংবিধান 'বিক্রি করলেন' স্বয়ং রাহুল গান্ধী?

ঘটনাটি ঠিক কী? মুম্বই উত্তর-পশ্চিম কেন্দ্রে এবার শিবসেনার শিল্ডে গোষ্ঠীর প্রার্থী ছিলেন রবীন্দ্র ওয়াইকার। শিবসেনারই উদ্ধব ঠাকরে গোষ্ঠীর প্রার্থী অমল গজানন কীর্তিকরকে হারিয়ে সাংসদ নির্বাচিত হয়েছেন তিনি। কিন্তু ভোটের ব্যবধান মাত্র ৪৮! যা নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। ভোটের ফল যখন মানতে নারাজ উদ্ধব ঠাকরে, তখন নির্বাচন কমিশন, এমনকী পুলিসেও অভিযোগ দায়ের করেছেন ওই কেন্দ্রের একাধিক প্রার্থী।  স্রেফ নবনির্বাচিত  সাংসদের শ্যালক মঙ্গেশ পাণ্ডিলকর নন, নজরে নির্বাচন কমিশনের এক কর্মীও!

অভিযোগ, ভোটের ফল ঘোষণার দিন মুম্বইয়ের  গোরেগাঁও এলাকার একটি গণনাকেন্দ্রে মোবাইল ব্যবহার করেছিলেন মঙ্গেশ। নিয়ম অনুযায়ী গণনা কেন্দ্রে মোবাইল ব্যবহার করতে পারেন শুধুমাত্র কমিশনের আধিকারিকরাই। পুলিস সূত্রে খবর, ওই ফোনটি ছিল দীনেশ গুরভ নামে কমিশনের এক আধিকারিকের কাছে। স্রেফ কমিশনের ওই আধিকারিক ও সাংসদের শ্য়ালকের বয়ান রেকর্ড করাই নয়, রির্টানিং অফিসারকেও পদক্ষেপ করতে বলেছে পুলিস।

পুলিসের সন্দেহ, মুম্বই উত্তর-পশ্চিম কেন্দ্রে তখন হাড্ডহাড্ডি লড়াই চলছে। গণনাকেন্দ্রে বসে সকাল থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত মোবাইল ব্যবহার করেছিলেন অভিযুক্ত  মঙ্গেশ পাণ্ডিলকর। সূত্রের খবর, জেরায় ওই মোবাইল থেকে ফোন করার কথাও স্বীকার করেছেন তিনি। কেন? প্রাথমিক তদন্তে অনুমান, ইভিএম খোলার OTP তৈরির জন্য় ফোনটি ব্য়বহার করা হয়ে থাকতে পারে। ৩ তদন্তকারী দল গঠন করেছে মুম্বই পুলিস।  ওই মোবাইল থেকে কতগুলি ফোন করা হয়েছিল? কতবারই-বা OTP এসেছিল ফোনে? খতিয়ে দেখবেন তদন্তকারী দলের সদস্যরা।

আরও পড়ুন:  Ice Cream Incident: বন্ধ আইসক্রিম তৈরি! আঙুলকাণ্ডের পর নড়েচড়ে বসল ফুড সেফটি অথরিটি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.