ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত, জগদীপ ধনখড়ের নিরাপত্তায় এবার কেন্দ্রীয় বাহিনী

এবার তিনি জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পাবেন।

Reported By: অঞ্জন রায় | Updated By: Oct 18, 2019, 11:10 AM IST
ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত, জগদীপ ধনখড়ের নিরাপত্তায় এবার কেন্দ্রীয় বাহিনী

নিজস্ব প্রতিবেদন : রাজ্যপালের নিরাপত্তায় আর রাজ্য পুলিস নয়। রাজ্যপাল নিরাপত্তায় এবার থাকবে কেন্দ্রীয় বাহিনী। সূত্রে খবর, এখন থেকে রাজ্যপাল জগদীপ ধনখড়ের নিরাপত্তায় থাকবেন ৪ থেকে ৫ জন আধাসেনা।

উল্লেখ্য, জেড ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছিলেন রাজ্যপাল। এবার তিনি জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পাবেন। রাজ্যপাল জগদীপ ধনখড়ের নিরাপত্তা বাড়ানোর জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে কেন্দ্রীয় বাহিনীর দাবি জানিয়েছিল বঙ্গ বিজেপি। রাজ্য বিজেপির সেই দাবি মেনে নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। আজই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই সিদ্ধান্ত নিয়েছে।

রাজ্যপাল প্রকাশ্যে রাজ্য সরকারের সমালোচনা করছেন। তাই তাঁর উপর হামলা হতে পারে বলে আশঙ্কা করছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। দিল্লির কাছে কাছে খবর পৌঁছেছে যে, যেকোনও সময় তাঁকে ঘিরে বিক্ষোভ হতে পারে। এই ব্যাপারে রিপোর্টে সাম্প্রতিককালে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনার কথা উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন, বাংলাদেশ থেকে ভারতে বিস্ফোরক ঢোকাত 'মোস্ট ওয়ান্টেড' জঙ্গি তালিকায় শীর্ষে থাকা আজহার!

প্রসঙ্গত যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়ের হেনস্থার ঘটনাকে কেন্দ্র করে রাজ্য-রাজ্যপাল সংঘাতের সূত্রপাত। সেদিন বাবুল সুপ্রিয়কে পড়ুয়াদের ঘেরাটোপ থেকে উদ্ধার করতে বিশ্ববিদ্যালয়ে যান রাজ্যপাল জগদীপ ধনখড়। সেদিন গোটা ঘটনায় রাজ্য পুলিসের বিরুদ্ধে নিরাপত্তায় গাফিলতির অভিযোগে সরব হয়েছিলেন রাজ্যপাল নিজে।

এরপরই রিপোর্ট পর্যালোচনা করে, বিপদ এড়াতে রাজ্যপাল জগদীপ ধনখড়কে স্বরাষ্ট্র মন্ত্রক কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেয় বলে সূত্রে খবর। তবে রাজভবনের দায়িত্ব কলকাতা পুলিসের হাতেই থাকছে। এই ব্যাপারে কোনও রদবদল হচ্ছে না ।

.