Kalki 2898 AD Box Office Collection: বক্সঅফিসে তুমুল ঝড়, তবু জওয়ানকে পেরতে ব্যর্থ কল্কি...

Kalki 2898 AD vs Jawan: মুক্তির প্রথম সপ্তাহান্তের রোজগারে সালারের আয়কে ছাড়িয়ে গেছে কল্কি। মাত্র চার দিনেই বক্স অফিসে ৩০০ কোটি আয় করেছে কল্কি। ‘সালার পার্ট ১: সিজফায়ার’ মুক্তির প্রথম সপ্তাহে ২০৯ কোটি আয় করেছিল। তবে সালারকে ছাড়িয়ে গেলেও শাহরুখ খানের ‘জওয়ান’ ও রাজামৌলির ‘আরআরআর’কে টপকাতে পারল না কল্কি। 

Updated By: Jul 1, 2024, 09:04 PM IST
Kalki 2898 AD Box Office Collection: বক্সঅফিসে তুমুল ঝড়, তবু জওয়ানকে পেরতে ব্যর্থ কল্কি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: বক্সঅফিসে ঝড় তুলেছে প্রভাস-দীপিকা-অমিতাভ অভিনীত চলচ্চিত্র ‘কল্কি ২৮৯৮ এডি।’ মাত্র চার দিনেই বক্স অফিসে ৩০০ কোটি আয় করেছে এই ছবি। একের পর এক রেকর্ডও গড়ছে কল্কি। তবে ফার্স্ট উইকেন্ডে বক্স অফিসে ব্যাপক আলোড়ন ফেললেও উইকেন্ডের আয়ে শাহরুখ খান অভিনীত জওয়ানকে ছাড়াতে পারল না প্রভাসের কল্কি।

আরও পড়ুন-Sritama Bhattacharjee | Madan Mitra: দুষ্কৃতীদের হাত থেকে রেহাই পেল না তৃণমূলের সেলেব কাউন্সিলর, সরব মদন মিত্র... 

মুক্তির প্রথম সপ্তাহান্তের রোজগারে সালারের আয়কে ছাড়িয়ে গেছে কল্কি। ‘সালার পার্ট ১: সিজফায়ার’ মুক্তির প্রথম সপ্তাহে ২০৯ কোটি আয় করেছিল। তবে সালারকে ছাড়িয়ে গেলেও শাহরুখ খানের ‘জওয়ান’ ও রাজামৌলির ‘আরআরআর’কে টপকাতে পারল না কল্কি। জওয়ান মুক্তি পেয়েছিল বৃহস্পতিবার, ফলে চারদিনের উইকেন্ড পেয়েছিল। প্রথম সপ্তাহান্তে জওয়ান আয় করে ৩৪১ কোটি। অপরদিকে রামচরণ ও জুনিয়র এনটিআর অভিনীত ‘আরআরআর’ প্রথম সপ্তাহান্তে আয় করে ৩২৩ কোটি। অন্যদিকে মুক্তির চারদিনে ভারতে ৩০০ কোটির ক্লাবে প্রবেশের পাশাপাশি বিশ্বব্যাপী ৫০০ কোটি আয় তুলে নিয়েছে কল্কি।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের রিপোর্ট অনুসারে, রবিবার ভারতে ৮৮ কোটি আয় করে মাত্র ৪ দিনেই ৩০০ কোটির ক্লাবে পৌঁছে গেছে কল্কি। রবিবার তেলুগু ভার্সনে সিনেমাটি ৩৬ কোটি ৮০ লাখ রুপি আয় করেছে। আর হিন্দিতে ৪০ কোটি। এর আগে মুক্তির প্রথম দিন ৯৫ কোটি রুপি আয়ের মাধ্যমে বক্স অফিসে যাত্রা শুরু করে কল্কি। দ্বিতীয় দিন আয় করে ৫৪ কোটি, তৃতীয় দিন আয় করে ৬৪ কোটি ৫০ লাখ। চতুর্থ দিন আয় বেড়ে দাঁড়ায় ৮৫ কোটিতে। ফলে চারদিনে ভারতীয় বক্স অফিসে কল্কির মোট আয় এখন ৩০৯ কোটি রুপি। অপরদিকে বিশ্বব্যাপী ৫০০ কোটির মাইলফলক ছাড়িয়ে গেছে সিনেমাটি। বর্তমানে কল্কির বিশ্বব্যাপী নেট আয় ৫১৫ কোটি রুপি।

 আরও পড়ুন- Nakhrewaalii: লেহেঙ্গা পরে ভরা রাস্তায় নায়িকাকে চুমু নায়কের, প্রেমদিবসে আসছে 'নখরেওয়ালি'...

বক্স অফিসে প্রবল সাড়া ফেললেও এই ছবি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দর্শকের। কারোর কাছে দারুণ প্রশংসা পাচ্ছে নাগ অশ্বিনের ছবি, কেউ আবার সমালোচনাও করছেন। যদিও সিনেমার ভিএফএক্সের প্রশংসায় পঞ্চমুখ সবাই। সায়েন্স ফিকশন ও মিথলজির দারুণ সংমিশ্রন ঘটিয়েছেন নির্মাতা নাগ অশ্বিন। ‘কল্কি ২৮৯৮ এডি’ পরিচালনা করেছেন নাগ অশ্বিন। এতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান, দিশা পাটানি, প্রমুখ। এছাড়াও বিশেষ ক্যামিও দিয়েছেন বিজয় দেবেরাকোন্ডা, দুলকার সলমান ও ম্রুনাল ঠাকুরের মতো তারকা।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.