North Bengal: প্রবল স্রোতের মাঝে আটকে গাড়ি! বাঁচার জন্য আর্তনাদ স্কুল পড়ুয়াদের...

Gorubathan: গরুবাথানের ফরসিটার বন বস্তির মানুষ সহ স্কুলের ছাত্রছাত্রীরা পিকাপ ভ্যানে করে গরুবাথান আসছিলো। ফাগু নদীতে পিকাপ ভ্যান নামা মাত্রই নদীর জল বেড়ে যায়। এরপর সবাই জলের মধ্যেই আটকে পরে। এরপর আশেপাশের মানুষ উদ্ধার করে সবাইকে।

Updated By: Jul 2, 2024, 07:42 PM IST
North Bengal: প্রবল স্রোতের মাঝে আটকে গাড়ি! বাঁচার জন্য আর্তনাদ স্কুল পড়ুয়াদের...

অরূপ বসাক: প্রবল বৃষ্টিতে ফুঁসছে কালিম্পংয়ের ফাগু নদী। প্রতিদিনই সেখান দিয়ে গাড়িতে করে নদী পারাপার করে বহু গাড়ি। সেই রকমই মঙ্গলবার সকালে স্কুল পড়ুয়া এবং কিছু স্থানীয়দের নিয়ে যাচ্ছিল এক গাড়ি। হঠাৎ প্রবল জলস্রোতে মাঝনদীতে গাড়িটি আটকে যায়। আতঙ্কিত হয়ে পড়ে পড়ুয়ারা। ঘটনাটি ঘটে কালিম্পং জেলার গরুবাথন ব্লকে ফাগু নদীতে।

জানা গিয়েছে এদিন গরুবাথানের ফরসিটার বন বস্তির মানুষ সহ স্কুলের ছাত্রছাত্রীরা পিকাপ ভ্যানে করে গরুবাথান আসছিল। ফাগু নদীতে পিকাপ ভ্যান নামা মাত্রই নদীর জল বেড়ে যায়। এরপর সবাই জলের মধ্যেই আটকে পরে। বেশ কিছুটা সময় রুদ্ধশ্বাস পরিস্থিতিতে কাটে। এরপর আশেপাশের মানুষ উদ্ধার করে সবাইকে। একে একে স্থানীয়রা বাচ্চাদের কোলে করে নদী থেকে পাড়ে নিয়ে আসে।

আরও পড়ুন:Biryani Scam: পচা মাংস, নর্দমার পাশেই রান্না! শহর জুড়ে হাঁড়ি হাঁড়ি বিরিয়ানি ফেলে দিল পুরসভা...

আতঙ্কিত পড়ুয়ারা জানিয়েছে, তাঁদের যাতায়াতের পথে ফাগু ও গুরজংঝোরা নদী পড়ে। নদীর উপর কোনও সেতু না থাকায় বর্ষার সময় প্রতিদিন প্রাণ হাতে করেই যাতায়াত করতে হয় তাঁদের। এদিনের ঘটনার পর কোনও পড়ুয়াই আর স্কুলে যেতে পারেনি। মাঝরাস্তা থেকেই বাড়ি ফেরে তাঁরা। এপ্রসঙ্গে গরুবাথানের বিডিও শোভন দাস বলেন, 'পাহাড়ি নদীতে বর্ষায় জল বেশি ছিল। এতেই সমস্যা হয়েছে। স্কুল কর্তৃপক্ষের সঙ্গেও পরিস্থিতি নিয়ে কথা হয়েছে।' মঙ্গলবার দুপুরে ওই এলাকা পরিদর্শনে যান গরুবাথান পঞ্চায়েত সমিতির সভাপতি সূর্যমনি রাই। 

অন্যদিকে, মঙ্গলবার মাল ব্লকের অন্তর্গত কুমলাই গ্রাম পঞ্চায়েতের নেপুচাপু চা-বাগানের ২২ নম্বর সেকশনে প্রথমে আটকে পড়ে এই বুনো দাঁতাল। এর পর মানুষের চিৎকারে হাতিটি কুমলাই নদীর ধারে চলে যায়। কিন্তু নদীতে জল বেশি থাকায় নদী পার করতে অসুবিধায় পড়ে হাতিটি। এদিকে লোকজন তখনও চিৎকার করে চলেছে। তাতে ভয় পেয়ে হাতিটি নদীর আরও গভীরে চলে যায়। কিন্তু যেতে পারে না। জল বেশি থাকায় আবার ফিরে আসে চরে।

কিছুদিন আগেই লোনাভলার এক জলপ্রপাতের কাছে পিকনিক করতে গিয়েছিল পুনের বাসিন্দারা। সেই জলপ্রপাতের মাঝে স্নান করার জন্য যান তাঁরা। সকাল থেকেই সেখানে ভারী বৃষ্টিপাতের ফলে বাঁধের জল উপচে পড়ে। ফলে জলপ্রপাতের প্রবাহ দ্বিগুণ বেড়ে যায়। 

আরও পড়ুন:Malbazar: নদীর জল বাড়ছে, স্রোতে আটকে জঙ্গলে ফিরতে পারছে না হাতি...

আচমকা জলের প্রবাহ বেড়ে যাওয়ার ফলে একই পরিবারের ৯ জন ভেসে যায়। মর্মান্তিক সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়ে পড়ে। সেখানে দেখা গিয়েছে, তীব্র জলপ্রবাহের মাঝে একে অপরকে জড়িয়ে ধরে আছে পুরুষ-মহিলা সহ বাচ্চারা। কিন্তু জলের প্রবাহ এতটাই তীব্র যে তাঁরা রক্ষা পেলেন না। হূর্তের মধ্যে ভেসে গেলেন তারা। ভেসে যাওয়ার আগে তারা সাহায্যের জন্য চিৎকার করে যাচ্ছিলেন। অন্যান্য পর্যটকরাও সেখানে জড়ো হয়ে গিয়েছিল। কিন্তু দ্রুত জলের কারণে তাদের উদ্ধারে ঝাঁপ দেওয়া অসম্ভব হয়ে পড়েছিল।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.