শিলিগুড়ির চা বাগানে চৌবাচ্চা থেকে উদ্ধার পূর্ণবয়স্ক চিতাবাঘ

চা বাগানের গভীর চৌবাচ্চা থেকে একটি পূর্ণবয়স্ক চিতাবাঘকে উদ্ধার করলেন বনকর্মীরা। শিলিগুড়ির সঙ্গতরাম চা বাগানে সকাল সাড়ে সাতটা নাগাদ চৌবাচ্চায় পড়ে যাওয়া চিতাবাঘটি প্রথম নজরে আসে। বনকর্মীদের চেষ্টায় দুপুর সাড়ে বারোটায় তাকে উদ্ধার করা সম্ভব হয়।

Updated By: May 28, 2012, 08:52 PM IST

চা বাগানের গভীর চৌবাচ্চা থেকে একটি পূর্ণবয়স্ক চিতাবাঘকে উদ্ধার করলেন বনকর্মীরা। শিলিগুড়ির সঙ্গতরাম চা বাগানে সকাল সাড়ে সাতটা নাগাদ চৌবাচ্চায় পড়ে যাওয়া চিতাবাঘটি প্রথম নজরে আসে। বনকর্মীদের চেষ্টায় দুপুর সাড়ে বারোটায় তাকে উদ্ধার করা সম্ভব হয়।
শিলিগুড়ির কাছে সঙ্গতরাম চা বাগানের বাঁধানো চৌবাচ্চায় পড়ে যায় চিতাবাঘটি। সোমবার সকাল সাড়ে সাতটা নাগাদ তা নজরে আসে চা বাগানের কর্মীদের। অতিরিক্ত শ্যাওলা থাকার দরুন আটকে পড়ে চিতাবাঘটি। বন দফতরে খবর দেওয়ার পাশাপাশি, কাঠের পাটাতন ফেলে চিতাবাঘটিকে ভাসিয়ে রাখার চেষ্টা করে বাগান কর্তৃপক্ষ। চৌবাচ্চায় প্রায় ঘণ্টা তিনেক ভেসে থাকে চিতাবাঘটি।

এরপরই আসেন বন দফতরের কর্মীরা। চিতাবাঘটিকে তুলতে একটি লোহার সিঁড়ি নামানো হয় চৌবাচ্চায়। সেই সিঁড়ি বেয়ে নিজেই উঠে আসে চিতাবাঘটি। উঠেই মিশে যায় চা বাগানের সবুজে। চিতাবাঘটিকে উদ্ধার করতে পেরে স্বাভাবিক ভাবেই খুশি বনকর্মীরা।

.