WATCH | Rahul Dravid | Rohit Sharma: রোহিতের এক ফোনেই ফের দ্রাবিড় কোচ! বিশ্বকাপের পরেই এল বিরাট খবর

Rohit Sharma Called Rahul Dravid: কোচ হিসেবে দ্রাবিড়কেই চাই। স্রেফ এক ফোন রোহিতের। রাজি হয়ে গিয়েছিলেন কিংবদন্তি ক্রিকেটার।  

Updated By: Jul 2, 2024, 11:45 PM IST
WATCH | Rahul Dravid | Rohit Sharma: রোহিতের এক ফোনেই ফের দ্রাবিড় কোচ! বিশ্বকাপের পরেই এল বিরাট খবর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  তীরে এসেই ডুবেছিল তরী! বিশ্বকাপ ফাইনালে (ICC CWC 2023 Final) উঠেও ট্রফি ছুঁয়ে দেখতে পারেনি টিম ইন্ডিয়া (Team India)। গতবছর ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অধরাই থেকে যায় 'বদলাপুর'। ফাইনালে ভারত হেরে যায় ছয় উইকেটে। বিশ্বসেরা হয় সেই অস্ট্রেলিয়া। প্রায় এক লক্ষ দর্শকের প্রবল শব্দব্রহ্ম মিলিয়ে গিয়েছিল হারের হাহাকারে! আর ঠিক ওইদিনই রোহিত শর্মাদের (Rohit Sharma) কোচ হিসেবে চুক্তি শেষ হয়ে যায় রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও তাঁর সাপোর্ট স্টাফদের। 'দ্য় ওয়াল' এবং তাঁর টিমকেই দায়িত্বে বহাল রাখে বিসিসিআই। তবে কোচ হিসেবে আর দায়িত্বে থাকতে চাননি 'দ্য় ওয়াল'! শুধু মাত্র রোহিতের অনুরোধেই থেকে যান তিনি। 

আরও পড়ুন: কেন পুনরায় আবেদন করেননি দ্রাবিড়? কোচের মুখ ফেরানোর আসল তথ্য ফাঁস!

বিসিসিআই একটি ভিডিয়ো শেয়ার করেছে এক্স হ্য়ান্ডেলে। ফাইনালের পর সাজঘরে বিদায়ী ভাষণ দিয়েছেন কাপ জয়ী কোচ। সেখানেই তিনি রোহিতকে ধন্য়বাদ জানান। দ্রাবিড় বলেন, 'অনেক অনেক ধন্য়বাদ রো (রোহিত)। নভেম্বরে আমাকে ফোন করার জন্য়। তুমি বলেছিলে আমি যেন কোচ হিসেবেই থেকে যাই।  তোমাদের সবার সঙ্গে কাজ করার এই বিশেষ সুযোগ পাওয়া নিঃসন্দেহে আনন্দের বিষয়, অবশ্য়ই রো এর সঙ্গেও। সময় দেয়ার জন্য অনেক ধন্যবাদ। অধিনায়ক এবং কোচ হিসেবে অনেক সময় আমাদের কথা বলতে হয়েছে। আমাদের কখনও সহমত পোষণ করেছি, আবার কখনও দ্বিমত পোষণ করেছি। দলের সকলকে চেনাটাও দারণ অভিজ্ঞতা।' 

সূর্যকুমার যাদবও এক সর্বভারতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে এই কথাই বলেছেন যে, পঞ্চাশ ওভারের বিশ্বকাপ শেষ হওয়ার পরেই দ্রাবিড় কোচের পদ ছাড়তে চেয়েছিলেন। কিন্তু রোহিত ও বিসিসিআই সচিব জয় শাহর অনুরোধেই দ্রাবিড় দায়িত্বে থেকে যান।' সূর্য এও বলেন যে, দ্রাবিড়ের হাতে ট্রফি তুলে ওই উন্মাদনার ৩০ সেকেন্ডের ক্লিপ তিনি আজীবন সেভ করে দেবেন। ওই মুহূর্ত তিনি ভুলবেন না কখনও। ১৯ নভেম্বর ২০২৩ থেকে ২৯ জুন ২০২৪। ঠিক সাত মাসের মধ্য়ে চিত্রটা পুরোপুরি বদলে গেল। প্রথমবার তীরে এসেই ঠিক তরী ডুবেছিল আর পরেরবার ভারত বিশ্বচ্য়াম্পিয়ন। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ১৭ বছর পর কুড়ি ওভারের বিশ্বকাপ দ্রাবিড়ের প্রশিক্ষণাধীন ভারতের হাতে।  

আরও পড়ুন: দ্বীপরাষ্ট্রেই নতুন কোচের উদয়! জোড়া নাম ঘোষণা জয়ের, কে বা কারা হটসিটে?

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.