Harassed by neighbour: ৮ দিন নিখোঁজ! পুলিস বাড়ি ফেরালেও পাড়ার মহিলাদের গঞ্জনায় 'আত্মঘাতী' গৃহবধূ

New Jalpaiguri: চোপড়ার ছায়া ফুলবাড়িতে। শিলিগুড়ির ফুলবাড়িতে অপমানে ‘আত্মঘাতী’ গৃহবধূ! মহিলা ও তাঁর স্বামীকে মারধরের অভিযোগ।   

Updated By: Jul 2, 2024, 11:19 AM IST
Harassed by neighbour: ৮ দিন নিখোঁজ! পুলিস বাড়ি ফেরালেও পাড়ার মহিলাদের গঞ্জনায় 'আত্মঘাতী' গৃহবধূ
নিজস্ব ছবি

নারায়ণ সিংহ রায়: বর্তমান সমাজ যে এখনও মধ্যযুগীয় ধ্যান ধারণা নিয়েই চলে তা সমাজের কিছু কিছু বিক্ষিপ্ত ঘটনা বার বার প্রমাণ করে। আর এই মধ্যযুগীয় বর্বরতার শিকার হয়েই আত্মঘাতী হল এক গৃহবধূ। নিখোঁজ গৃহবধূর খোঁজ মিলতেই এলাকার মহিলাদের দ্বারা লাঞ্ছিত হয়ে আত্মঘাতী গৃহবধূ, অভিযোগ গৃহবধূর স্বামীর। 

আরও পড়ুন, Bengal Weather: বড় সতর্কতা! বঙ্গ জুড়ে বাড়বে বৃষ্টি, ফের ঘূর্ণাবর্তের ভ্রুকুটি, উত্তাল সমুদ্র

জানা যায়, বিগত ৮ দিন আগে বকরা ভিটার স্থানীয় বাসিন্দা তাপস বর্মনের স্ত্রী সবিতা বর্মন নিখোঁজ হয়। এরপর ফিরে আসলেও সমাজের করা লাঞ্ছনা এবং অপমানের অভিমানে কীটনাশক খেয়ে আত্মঘাতী হলো গৃহবধূ। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে এনজেপি থানার অন্তর্গত ফুলবাড়ি ১ নম্বর অঞ্চলের অধীন বকরাভিটায়।

তবে জানা যায়, সবিতা দেবী এলাকারই এক বিবাহিত যুবকের প্রেমের ফাঁদে পা দিয়ে তার সঙ্গেই ঘর ছেড়ে চলে গিয়েছিল। এই বিষয়ে তাপস বর্মন নিউ জলপাইগুড়ি থানায় নিখোঁজ সংক্রান্ত একটি অভিযোগও দায়ের করেন। এর ৮ দিন পর সবিতা তার স্বামী তাপস বর্মনকে ফোন করে তাকে নিয়ে যেতে বলে এবং সঙ্গে এটাও জানায় যে সে বিপদে আছে। এরপরেই তাপস বর্মন তার স্ত্রীকে নিয়ে আসেন এবং নিজের শ্বশুর বাড়িতে রেখে দেন।

এদিকে গোটা বিষয়টি এলাকার পঞ্চায়েত মালতী রায়কে জানান তাপস বাবু। এরপর পঞ্চায়েতের কার্যালয়েই সালিশি সভা বসার ছিল। তবে ঠিক তার আগে গত রবিবার এলাকারই কিছু মহিলা নিজেরাই নিজেদের পঞ্চায়েত মনে করে তাপস বাবুকে এবং তার স্ত্রীকে আসতে বলেন। এরপর তাপস বাবু তার স্ত্রীকে নিয়ে আসলে তাদের দুইজনকেই বেধড়ক মারধর করেন উক্ত পঞ্চয়েতনামি মহিলারা। তাদের মধ্যে একজনের নাম স্বপ্না অধিকারী।

তাপস বাবুর অভিযোগ, গোটা ঘটনাটি পঞ্চায়েতের সামনে ঘটলেও পঞ্চায়েত কিছুই বলেননি। এরপরেই সবিতা দেবী অপমান সহ্য করতে না পেরে কীটনাশক খেয়ে আত্মঘাতী হন। এই বিষয়ে এলাকার পঞ্চায়েত মালতী রায়ের কোনও বক্তব্য পাওয়া না গেলেও তার স্বামী শম্ভু রায় বলেন, 'মারধরের বিষয়ে তিনি কিছুই জানেন না।'

উপরন্তু তিনি আরও বলেন, 'পাড়ার মহিলারা নাকি দুই একটা চড় মারতেও পারেন।' মৃত সবিতা দেবীর স্বামী-সহ তার পরিবার এই ঘটনায় দোষীদের কঠোর শাস্তির দাবি করেছেন। তবে এই ঘটনার পর কিন্তু প্রশ্ন থেকেই যাচ্ছে যে, পাড়ায় পাড়ায় সালিশি সভার মাধ্যমেই যদি সমস্যার সমাধান হয়ে যায় তাহলে সমাজে পুলিস প্রশাসনের ভূমিকা কি?

আরও পড়ুন, West Bengal News LIVE Update: ফের রাজ্যে শুটআউট! আবারও টার্গেট ব্যবসায়ী, গুলি করে লুঠ ৭ লক্ষ টাকা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.