Sheikh Shajahan: বসিরহাটে কত ভোটে হারবে বিজেপির রেখা পাত্র, প্রিজন ভ্যানে উঠে বলে গেলেন শেখ শাহজাহান

Sheikh Shajahan: গত ৫ জানুয়ারি সরবেড়িয়ায় শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডি। বাড়িতে একাধিকবার কড়া নেড়েও শেখ শাহজাহানকে ধরতে পারেনি  ইডি। এরপরই ইডি আধিকারিকদের ঘিরে ধরে জনতা

Updated By: May 27, 2024, 04:26 PM IST
Sheikh Shajahan: বসিরহাটে কত ভোটে হারবে বিজেপির রেখা পাত্র, প্রিজন ভ্যানে উঠে বলে গেলেন শেখ শাহজাহান

বিমল বসু: আদালত চত্বরে তাঁর অনুগামীদের ভিড়। শুনানির জন্য তাঁকে আনা হয়েছে বসিরহাট আদালতে। শুক্রবার সন্দেশখালির নেতা শেখ শাহজাহানকে ১৪ দিন হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। এদিন প্রিজন ভ্যানে ওঠার সময়ে আত্মীয়-অনুগামীদের সঙ্গে হাত মেলান শেখ শাহজাহান। পরিবারের বাচ্চাদের আদর করে দেন।  প্রিজন ভ্যানে ওঠার সময়ে তাঁকে ঘিরে জয়ধ্বনি দিতে শুরু করেন অনুগামীরা। এর মধ্যেই বসিরহাট আসন নিয়ে ভবিষ্যদ্বাণী করে গেলেন শেখ শাহজাহান।

আরও পড়ুন-মধ্যরাতে আছড়ে পড়বে 'রিমাল'? ১৩০ কিমি প্রতি ঘণ্টা বেগে বইবে দুরন্ত হাওয়া? জেনে নিন আসন্ন ধ্বংসলীলার সব তথ্য...

এদিন প্রিজন ভ্যানে উঠে বাইরে দাঁড়ানো জনতার উদ্দেশ্যে শেখ শাহজাহান বলেন, সবাই জানে আগামী দিনে জিতছে কারা। রাজনীতির স্বার্থে আমাকে গ্রেফতার করা হয়েছে। যে আশায় আমাকে আটকানো হয়েছে সেই রেখা পাত্র ৩ লাখেরও বেশি ভোটে হারবে। শেখ শাহজাহানের কথা শুনে বাইরে দাঁড়ানো জনতা জয় বাংলা ধ্বনি দিয়ে ওঠে।

গত ৫ জানুয়ারি সরবেড়িয়ায় শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডি। বাড়িতে একাধিকবার কড়া নেড়েও শেখ শাহজাহানকে ধরতে পারেনি  ইডি। এরপরই ইডি আধিকারিকদের ঘিরে ধরে জনতা। আচমকাই তাদের উপরে শুরু হয় হামলা। মাথা ফাটে দুই ইডি আধিকারিকের। আক্রান্ত হয় সংবাদমাধ্যম ও পুলিস। বসিরহাট জেলা পুলিস ও ইডির করা মামলায় ১৪ দিন প্রেসিডেন্সি জেলে কাটানোর পর আজ শেখ শাহজাহান, তার ভাই আলমগীর ও দিদার বক্সকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়। এদিন বিচারক ওই ৩ জনকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেন। তাদের ফের আদালতে তোলা হবে ৭ জুন।

এদিকে, শাহজাহানের গ্রেফতারির পর শাহাজাহানের অনুগামীদেরও ধরে পুলিস। অভিযোগ তারা বিভিন্ন ভাবে এলাকার মহিলাদের উপরে অত্যাচর করেছে। এমনকি মহিলাদের উপরে যৌন নির্যাতনেরও অভিযোগ ওঠে। তবে সন্দশকালি ঘটনার স্টিং ভিডিয়ো প্রকাশ্যে আসতেই বিজেপির বিভিন্ন অভিযোদের ধার কিছুটে ভোঁতা হয়ে যায়।  তৃণমূল বরাবরই বলে আসছিল বিজেপির অভিযোগ মিথ্যে, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। স্টিং ভিডিয়েতে দেখা যায় বিজেপি নেতারাই স্বীকার করেছেন বাইরে থেকে সাহায্য এসেছিল সন্দেশখালির আন্দোলনের জন্য।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.