একসঙ্গে ৩টি ফোন লঞ্চ করল Nokia, কোনটা পছন্দ হল বলুন তো...

নোকিয়ার নতুন লঞ্চে বাজেট স্মার্টফোন কেনার মতলবে যাঁরা রয়েছেন, তাঁদের বিকল্প বাড়বে। নোকিয়া ২.১, নোকিয়া ৩.১ ও নোকিয়া ৫.১ নামে এই তিন স্মার্টফোন চলবে অ্যান্ডরয়েডে। এর মধ্যে প্রথম দু'টি ফোন চলবে অ্যান্ডরয়েড ওয়ান-এ। তৃতীয়টি চলবে ওরিও গো অপারেটিং সিস্টেমে।

Updated By: May 30, 2018, 02:42 PM IST
একসঙ্গে ৩টি ফোন লঞ্চ করল Nokia, কোনটা পছন্দ হল বলুন তো...

নিজস্ব প্রতিবেদন: এককালে ফিচার ফোনের বাজার কাঁপানোর পর এবার স্মার্টফোনের বাজারে ঝড় তোলার প্রস্তুতি নিচ্ছো নোকিয়া। সেই লক্ষেই বুধবার এক দিনে ৩টি স্মার্টফোন লঞ্চ করল তারা। ফোনগুলির দাম ৭,৮০০ টাকা থেকে ১২,৪৯৯ টাকার মধ্যে। বুধবার মস্কোয় একটি অনুষ্ঠানে ফোনগুলি লঞ্চ হয়। সঙ্গে ভারতে ফোনগুলি কত দাম হবে তাও ঘোষণা করে দিয়েছে সংস্থা। ফলে তিনটি ফোনই খুব তাড়াতাড়ি ভারতে আসছে বলে আশা করা যেতেই পারে। 

নোকিয়ার নতুন লঞ্চে বাজেট স্মার্টফোন কেনার মতলবে যাঁরা রয়েছেন, তাঁদের বিকল্প বাড়বে। নোকিয়া ২.১, নোকিয়া ৩.১ ও নোকিয়া ৫.১ নামে এই তিন স্মার্টফোন চলবে অ্যান্ডরয়েডে। এর মধ্যে প্রথম দু'টি ফোন চলবে অ্যান্ডরয়েড ওয়ান-এ। তৃতীয়টি চলবে ওরিও গো অপারেটিং সিস্টেমে। ফোনগুলিতে ২ বছর ধরে সফ্টওয়ার আপডেট ও ৩ বছর সিকিওরিটি আপডেট দেবে নোকিয়া। 

এ বার ল্যান্ডলাইন থেকেও করা যাবে চ্যাটিং, ভিডিও কলিং!

Nokia 2.1
নোকিয়া ২.১ এ থাকবে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে। যা নোকিয়া ২-এর থেকে ২০ শতাংশ বড়। তবে ক্যামেরায় কোনও বদল করেনি নোকিয়া। এই ফোনে ১ জিবি RAM ও ৮ জিবি স্টোরেজ রয়েছে। ফোনটিতে ৪০০০ এমএএইচ  ব্যাটারি দিচ্ছে নোকিয়া। জুলাই থেকে মিলবে এই ফোন। ভারতের বাজারে ফোনটির দাম হবে ৬,৯৯৯ টাকা। 

Nokia 3.1
নোকিয়ার সব থেকে জনপ্রিয় ফোন নোকিয়া ৩.১। এই ফোনে রয়েছে ৫.২ ইঞ্চি ডিসপ্লে। ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফির জন্য এই ফোন পারফেক্ট বলা যেতেই পারে। ফোনটি ২জিবি ও ৩ জিবি RAM ভেরিয়্যান্টে মিলবে। জুনে বাজারে আসতে পারে এই ফোন। ভারতের বাজারে দাম হতে পারে ৯,৪৯৮ টাকা। 

Nokia 5.1 
সংস্থার প্রমিয়াম ফোন নোকিয়া ৫.১। ফোনটিতে রয়েছে ফুল মেটাল বডি ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ৫.৫ ইঞ্চি ডিসপ্লে মুঠোয় ধরার জন্য আদর্শ। সঙ্গে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ভারতে দাম হবে ১২,৪৯৯ টাকা (২জিবি/১৬ জিবি ভেরিয়্যান্ট)।  

.