বিদেশের মাটিতে জয়ী ভারতীয় এ দল

চেতেশ্বর পূজারা এবং বাংলার সামি আমেদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ এ-র বিরুদ্ধে জয় পেল ভারতীয় এ দল। দুই উইকেটে টেস্ট ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারতীয় দল। চেতেশ্বর পূজারা এবং বাংলার সামি আমেদের লড়াকু ব্যাটিং ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় এনে দিল ভারতীয় এ দলকে।

Updated By: Jun 6, 2012, 10:54 PM IST

চেতেশ্বর পূজারা এবং বাংলার সামি আমেদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ এ-র বিরুদ্ধে জয় পেল ভারতীয় এ দল। দুই উইকেটে টেস্ট ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারতীয় দল। চেতেশ্বর পূজারা এবং বাংলার সামি আমেদের লড়াকু ব্যাটিং ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় এনে দিল ভারতীয় এ দলকে।
কিংস্টন ওভালে চারদিনের প্রথম টেস্টে ভারতীয় এ দল দুই উইকেটে জিতে সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ২৫২ রানে অলআউট হওয়ার পর ভারতীয় দলের সামনে জয়ের টার্গেট দাঁড়ায় ১৮৬। কিন্তু ১১৫ রানে ৮ উইকেট হারিয়ে নিশ্চিত হারের মুখে পড়ে ভারত। এই সময় অধিনায়ক চেতেশ্বর পূজারার সঙ্গে দলের হাল ধরেন সামি। পূজারা-সামি জুটি ৭৩ রান তুলে শেষ পর্যন্ত ভারতকে জয় এনে দেয়। পূজারা ৯৬ ও সামি আমেদ ২৭ রানে অপরাজিত থাকেন। 

.