নীতীশ কুমারের কনভয়ে হামলা ক্রুদ্ধ জনতার

নীতীশ কুমারের কাছে নিজের অভাব-অভিযোগের কথা জানাতে সাত সকালেই জড়ো হয়েছিল স্থানীয় জনতা। কিন্তু বিহারের মুখ্যমন্ত্রী সেই দাবি অগ্রাহ্য করায় তাঁর `সেবা যাত্রা`য় কনভয়ে হামলা চালালেন সাধারণ মানুষ। আজ সকালে ঘটনাটি ঘটেছে বক্সার এলাকায়।

Updated By: May 23, 2012, 01:57 PM IST

নীতীশ কুমারের কাছে নিজের অভাব-অভিযোগের কথা জানাতে সাত সকালেই জড়ো হয়েছিল স্থানীয় জনতা। কিন্তু বিহারের মুখ্যমন্ত্রী সেই দাবি অগ্রাহ্য করায় তাঁর 'সেবা যাত্রা'য় কনভয়ে হামলা চালালেন সাধারণ মানুষ। আজ সকালে ঘটনাটি ঘটেছে বক্সার জেলার চৌসা এলাকায়। তাঁর সরকারের কার্যকলাপ সম্পর্কে আম-জনতার মতামত জানতে সেবা যাত্রায় বক্সারে গিয়েছিলেন নীতীশ। কনভয় যাওয়ার সময় মুখ্যমন্ত্রীর কাছে পামীয় জল ও বিদ্যুতের সমস্যার কথা জানাতে চান স্থানীয় বাসিন্দারা। কিন্তু শাসক জনতা দল(ইউনাইটেড)-এর সমর্থকরা বাধা দেওয়ায় হঠাত্‍ই উত্তেজিত হয়ে তাঁরা মুখ্যমন্ত্রীর কনভয়ের গাড়ি লক্ষ্য করে ইট ছুঁড়তে শুরু করেন।
কনভয়ে থাকা পুলিসের কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হলেও বিহারের মুখ্যমন্ত্রীর কোনও আঘাত লাগেনি। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতারও করা সম্ভব হয়নি। মনে করা হচ্ছে, সেবা যাত্রা নিয়ে শাসক জোটের দুই শরিকদল জেডি(ইউ) এবং বিজেপি'র টানাপোড়েন এই হামলার অনুঘটক হিসেবে কাজ করেছে। প্রশাসনিক ক্ষেত্রে বেশ কয়েকটি পরিবর্তন আনার ফলেও ক্রমশ জনপ্রিয়তা হারাচ্ছেন জেডি(ইউ)-র কুর্মী নেতা। ফলে সাধারণ মানুষের ক্ষোভকেও এই ঘটনার অন্যতম কারণ হিসেবে চিহ্নিত করছে আরজেডি, লোক জনশক্তি, কংগ্রেস-সহ বিরোধী দলগুলি। সব মিলিয়ে এদিনের ঘটনা মগধভূমে মুখ্যমন্ত্রীর 'সুশাসন' প্রবর্তনের দাবি নিয়ে নিঃসন্দেহে বড়সড় প্রশ্ন তুলে দিল।

.