Case Against Mamata: রাজ্য-রাজ্যপাল সংঘাতে নতুন মাত্রা! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা বোসের

Case Against Mamata: রবিবার উত্তর দিনাজপুরের চোপড়ায় এক মহিলা ও পুরুষকে মাটিতে ফেলে পিটিয়েছে তৃণমূলের এক নেতা। ওই যুগলের বিরুদ্ধে বিবাহ বহির্ভূত সম্পর্ক রাখার অভিযোগ উঠেছিল। তার জেরেই প্রায় খাপ পঞ্চায়েত বসিয়ে দেয় এলাকার ওই তৃণমূল নেতা

Updated By: Jul 2, 2024, 06:03 PM IST
Case Against Mamata: রাজ্য-রাজ্যপাল সংঘাতে নতুন মাত্রা! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা বোসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্য রাজ্যপাল সংঘাত চরমে উঠেছিল তাঁর বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগের জেরে। তাঁর বিরুদ্ধে হওয়া তদন্তের জন্য তিনি সিপি ও ডিসি সেন্ট্রালকে সরানোর সুপারিশ করেছেন রাজ্যপাল। এনিয়ে তিনি চিঠি লিখেছেন কেন্দ্রের কর্মী ও প্রশিক্ষণ বিভাগকে। এবার খোদ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেই মানহানির মামলা করলেন সি ভি আনন্দ বোস। মামলা করা হল বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে। আগামিকাল এনিয়ে শুনানির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- তাঁর বিরুদ্ধে তদন্তের জের! ২ পুলিস কর্তাকে সরানোর সুপারিশ বোসের

মঙ্গলবার শিলিগুড়িতে দাঁড়িয়ে তিনি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দেন। বলেন, আমার আত্মসম্মান নিয়ে যিনি প্রশ্ন তোলেন তাঁকে ভুগতে হবে। তিনি আমার প্রশাসনিক সহকর্মী কিন্তু তিনি এক্ষেত্রে দোষী। যে সমাজ মহিলাদের সম্মান রক্ষা করতে পারে না সেই সমাজকে সভ্য বলে মানা যায় না। সরকার সমর্থিত হিংসা চলছে এরাজ্যে। বিষয়টি অত্যন্ত উদ্বেগজনক।

কেন সম্মানহানি রাজ্যপালের? সম্প্রতি রাজভনের এক কর্মীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল রাজ্যপালের বিরুদ্ধে। এনিয়ে তোলপাড় হয় রাজ্য। ওই ঘটনার পর দিল্লিতে এক নৃত্য শিল্পীর শ্লীলতাহানির অভিযোগ ওঠে বোসের বিরুদ্ধে। ফের বিড়ম্বনায় পড়েন রাজ্যপাল। ওই দুই ঘটনাকে হাতিয়ার করে প্রচারে নেমেছিল তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রীও এনিয়ে সরব হয়েছিলেন।

রবিবার উত্তর দিনাজপুরের চোপড়ায় এক মহিলা ও পুরুষকে মাটিতে ফেলে পিটিয়েছে তৃণমূলের এক নেতা। ওই যুগলের বিরুদ্ধে বিবাহ বহির্ভূত সম্পর্ক রাখার অভিযোগ উঠেছিল। তার জেরেই প্রায় খাপ পঞ্চায়েত বসিয়ে দেয় এলাকার ওই তৃণমূল নেতা। ওই নির্যাতিতার সঙ্গে দেখা করার জন্য উত্তরবঙ্গে গিয়েছেন রাজ্যপাল। পাশাপাশি মাথাভাঙ্গাতেও হয়েছে এরকমই এক ঘটনা। শিলিগুড়ি সার্কিট হাউসে ওই  দুই নির্যাতিতাকে ডাকা হয়। চোপড়ার নির্যাতিতা আসেননি। তাঁর সঙ্গে ফোনে কথা বলেন রাজ্যপাল। ওই সাক্ষাতের পরই সংবাদমাধ্যমের সামনে তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ নিয়ে সরব হন রাজ্যপাল।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.