'BJP' নামের একটা ফাইল আমার হাতেও রয়েছে, স্ত্রীকে ED-র সমন নিয়ে মুখ খুললেন Sanjay

PMC Bank দুর্নীতির তদন্তে ডাক পড়েছে শিবসেনা নেতা সঞ্জয় রাউতের স্ত্রী বর্ষা রাউতের। আগামী ২৯ ডিসেম্বর তাঁকে হাজিরা দিতে বলেছে ED।  এনিয়ে এবার আসরে নামলেন শিবসেনা সাংসদ। ইডির ওই তলবের পেছনে  রয়েছে বিজেপি। এমনটাই ইঙ্গিত সঞ্জয়ের। পাশাপাশি হুঁশিয়ারি, আমার হাতেও BJP নামের একটি ফাইল রয়েছে।

Updated By: Dec 28, 2020, 05:19 PM IST
'BJP' নামের একটা ফাইল আমার হাতেও রয়েছে, স্ত্রীকে ED-র সমন নিয়ে মুখ খুললেন Sanjay

নিজস্ব প্রতিবেদন: PMC Bank দুর্নীতির তদন্তে ডাক পড়েছে শিবসেনা নেতা সঞ্জয় রাউতের স্ত্রী বর্ষা রাউতের। আগামী ২৯ ডিসেম্বর তাঁকে হাজিরা দিতে বলেছে ED।  এনিয়ে এবার আসরে নামলেন শিবসেনা সাংসদ। ইডির ওই তলবের পেছনে  রয়েছে বিজেপি। এমনটাই ইঙ্গিত সঞ্জয়ের। পাশাপাশি হুঁশিয়ারি, আমার হাতেও BJP নামের একটি ফাইল রয়েছে।

স্ত্রীকে ইডির তলব প্রসঙ্গে সঞ্জয় রাউত বলেন, রাজনৈতিক লড়াই সামনাসামনি লড়া উচিত। এনিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে কথা বলেছি।  আতঙ্কিত হচ্ছি না। শিবসেনা এর উত্তর দেবে।

আরও পড়ুন-'বিশ্বাসঘাতক' মন্তব্যে আহত! দল ছাড়লেন পূর্ব মেদিনীপুর TMCP সভানেত্রী

সোমবার রাউত সংবাদমাধ্যমে বলেন, 'ED, CBI, Income Tax ট্যাক্স ডিপার্টমেন্টের গুরুত্ব কমে যাচ্ছে। আগে যখন এইসব তদন্তসংস্থা কোনও পদক্ষেপ নিলে মানুষ মনে করত কোনও গুরুতর বিষয় ঘটেছে। কিন্তু গত কয়েক বছর দেখা যাচ্ছে কোনও রাজনৈতিক দল যখন তার রাগ কারও ওপরে ঝাড়ার চেষ্টা করছে তখনই ওইসব সংস্থা সক্রিয় হয়েছে। আমার কাছেও BJP-র ওপরে একটা ফাইল রয়েছে। ওই ফাইলে নাম রয়েছে ১২১ জনের। ওইসব নাম আমি শীঘ্রই আমি ইডিকে দেব। ওইসব লোকজনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ৫ বছর লেগে যাবে।'

উল্লেখ্য, PMC ব্যাঙ্ক দুর্নীতির তদন্তে ইতমিধ্যেই ২ বার সঞ্জয় রাউতের স্ত্রীকে তলব করেছে ইডি। শেষবার তাঁকে গত ১১ ডিসেম্বর হাজিরা দিতে বলা হয়। হাজিরা দেননি বর্ষা রাউত। তরপরই ফের জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে বর্ষাকে। 

কেন তলব? জানা যাচ্ছে PMC দুর্নীতি মামলায় জড়িত এক ব্যক্তির স্ত্রীর সঙ্গে ৫০ লাখ টাকা লেনদেন করেন বর্ষা। সেই লেনদেনই এখন ইডির স্ক্য়ানারে। ২০১৯ সালের অক্টোবর থেকে PMC-র চেয়ারম্যান ও এমডি-সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে তদন্তে শুরু করেছে ইডি। মুম্বই পুলিসের এক এফআইআরের ভিত্তিতে ওই তদন্তে নামে ইডি।

আরও পড়ুন-ফিরহাদ, মলয়ের উপস্থিতিতেই নেতাজি ইন্ডোর ভাঙচুর, বিক্ষোভ ঠিকাশ্রমিকদের

ওই মামলায় এখনও পর্যন্ত অনেককে গ্রেফতার করেছে ইডি। এর মধ্যে রয়েছে প্রবীণ রাউত নামে ব্যক্তি। এই প্রবীণ রাউতের স্ত্রী সঙ্গে একটি লেনদেনর অভিযোগ উঠেছে বর্ষার বিরুদ্ধে। প্রবীণ রাউতের স্ত্রী বর্ষাকে ৫০ লাখ টাকা ধার দেন। ওই লোন কেন দেওয়া হয়েছিল তা নিয়ে প্রশ্ন করা হতে পারে বর্ষাকে।

.