Post Office Scheme: দারুণ সুযোগ! ১০ হাজার টাকা বিনিয়োগেই লাখপতি হবেন এই স্কিমে

মেয়াদশেষে অবিশ্বাস্য রিটার্ন !

Updated By: Nov 15, 2021, 07:25 PM IST
Post Office Scheme: দারুণ সুযোগ! ১০ হাজার টাকা বিনিয়োগেই লাখপতি হবেন এই স্কিমে

নিজস্ব প্রতিবেদন: ঘরে বসেই লাখপতি হতে চান? পোস্ট অফিসের এই স্কিম (Post office Scheme) নিয়ে এসেছে দারুণ সুযোগ। গ্রাহকদের জন্য কম ঝুঁকিপূর্ণ, আবার মেয়াদশেষে উচ্চ রিটার্ন (High Return) মিলবে পোস্ট অফিসের রেকারিং ডিপোজিটে (Recurring Deposits)। 

পোস্ট অফিসের রেকারিং ডিপোজিটে ন্যুনতম ১০০ টাকা থেকে বিনিয়োগ করতে পারবেন। আমানত জমার কোনও উর্ধসীমা নেই। পাঁচ বছরের জন্য খোলা যাবে রেকারিং অ্যাকাউন্ট। ব্যাঙ্কে সাধারণত যা এক, দুই বা তিন বছরের জন্য খোলা যায়। প্রতি তিন মাস অন্তর বার্ষিক সুদের হার অনুযায়ী সুদ দেয় ব্যাঙ্ক।

আরও পড়ুন: RRC Railway Recruitment 2021: দক্ষিণ-পূর্ব রেলে বিপুল নিয়োগ, খড়গপুর ওয়ার্কশপেই ৫০০-র অধিক শূন্যপদ! Govt Jobs

বর্তমানে ৫.৮ শতাংশ সুদ দেওয়া হয় রেকারিং ডিপোজিট স্কিমে। এই সুদের হারে যদি কোনও ব্যক্তি প্রতি মাসে দশ হাজার টাকা বিনিয়োগ করেন তাহলে রিটার্ন পাবেন ১৬ লক্ষ টাকা। পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট স্কিমে প্রতি মাসে দশ হাজার টাকা বিনিয়োগ করলে ৫.৮ শতাংশে ১০ বছরে মিলবে ১৬ লক্ষ ২৮ হাজার ৯৬৩ টাকা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.