রঙ পরিবর্তনের আমন্ত্রণে পর্ণগ্রাফিক ভিডিও ডাউনলোডের ভয়ঙ্কর ভাইরাসে আক্রান্ত ফেসবুক

আপনি কি আপনার ফেসবুক প্রোফাইলের রঙ পরিবর্তনের চেষ্টা করেছেন? এবার সাবধান হন। ''কালার চেঞ্জ'' নামক যে আমন্ত্রণ মাঝে মাঝেই আপনার প্রোফাইলে টোকা মেরে যায় ভুলেও তাতে ক্লিক করবেন না। রঙ পরিবর্তনের মোড়কে মারাত্মক ভাইরাস গ্রাস করে নিতে পারে আপনার কম্পুউটার। ইতিমধ্যে সারা বিশ্বে ১০,০০০ ফেসবুক ইউসার এই ম্যালওয়ারের কবলে আক্রান্ত।

Updated By: Aug 8, 2014, 11:24 AM IST
রঙ পরিবর্তনের আমন্ত্রণে পর্ণগ্রাফিক ভিডিও ডাউনলোডের ভয়ঙ্কর ভাইরাসে আক্রান্ত ফেসবুক

নিউ ইয়র্ক: আপনি কি আপনার ফেসবুক প্রোফাইলের রঙ পরিবর্তনের চেষ্টা করেছেন? এবার সাবধান হন। ''কালার চেঞ্জ'' নামক যে আমন্ত্রণ মাঝে মাঝেই আপনার প্রোফাইলে টোকা মেরে যায় ভুলেও তাতে ক্লিক করবেন না। রঙ পরিবর্তনের মোড়কে মারাত্মক ভাইরাস গ্রাস করে নিতে পারে আপনার কম্পুউটার। ইতিমধ্যে সারা বিশ্বে ১০,০০০ ফেসবুক ইউসার এই ম্যালওয়ারের কবলে আক্রান্ত।

বহুবার ফেসবুক কর্তৃপক্ষ এই ম্যালওয়ারটিকে সড়িয়ে দিলেও আবার সে ফিরে এসেছে।

একটি অ্যাপের বিজ্ঞাপনের ধাঁচে ফেসবুক ইউসারদের কাছে তাদের প্রোফাইলের রঙের থিম পরিবর্তনের আমন্ত্রণ। সঙ্গে থাকে একটি টিউটোরিয়াল ভিডিওর লিঙ্ক। এই অ্যাপস-এ ক্লিক করলেই ইউসাররা পৌঁছে যাচ্ছেন একটি ক্ষতিকর ফিসিং সাইটে।  

আর এখন থেকেই শুরু হচ্ছে বিপত্তি।

রঙ বদলানোর টিউটোরিয়াল ভিডিওটির মাধ্যমে ফিশিং সাইটটি ইউসারদের ফেসবুক অ্যাকসেস চুরি করছে। ইউসারদের প্রোফাইলের অস্থায়ী প্রবেশাধিকার পেয়ে এই হ্যাকাররা ইউসারদের ফেসবুক বন্ধুদের সঙ্গে যোগাযোগ তৈরি করে। যদি কোনও ইউসার অনলাইন থাকেন এবং অ্যাপসটি ক্লিক করেন তাহলে নিজেদের অজান্তেই তারা ডাউনলোড করে ফেলেন পর্নোগ্রাফিক ভিডিওপ্লেয়ার।

 

 

.