আদা ছাড়ানোর সহজ উপায়

মনের অন্দরমহলে পৌঁছানোর গোপন রাস্তা হল পেট। তাই রান্না দিয়েই সহজে মানুষের মন জয় করা যায়। মাটন বিরিয়ানি, চিকেন রেজালা হোক বা আলু পোস্ত, শুক্ত, বেগুন ভাজা, পছন্দের খাবার পেটে পড়লেই 'ইমপ্রেসড' অনুভব আসে। কিন্তু এই 'ইমপ্রেসন' তৈরি করতে রাঁধুনির আসল ঝামেলা রান্না নয়, জোগাড়। জোগাড় যদি সহজ হয়, তবে রান্না রাঁধুনির বাঁ হাতের খেল।

Updated By: Mar 15, 2016, 12:30 PM IST
আদা ছাড়ানোর সহজ উপায়

ওয়েব ডেস্ক: মনের অন্দরমহলে পৌঁছানোর গোপন রাস্তা হল পেট। তাই রান্না দিয়েই সহজে মানুষের মন জয় করা যায়। মাটন বিরিয়ানি, চিকেন রেজালা হোক বা আলু পোস্ত, শুক্ত, বেগুন ভাজা, পছন্দের খাবার পেটে পড়লেই 'ইমপ্রেসড' অনুভব আসে। কিন্তু এই 'ইমপ্রেসন' তৈরি করতে রাঁধুনির আসল ঝামেলা রান্না নয়, জোগাড়। জোগাড় যদি সহজ হয়, তবে রান্না রাঁধুনির বাঁ হাতের খেল।

রান্নার জোগাড়ে সবজির খোসা ছাড়ানোটা একটা সময় সাপেক্ষ কাজ। তার ওপর সেই সবজি যদি হয় আদা তবে তো কথাই নেই। খোসা ছাড়াতে গিয়ে বেশির ভাগ আদাই উঠে চলে আসে পিলারে। কিভাবে কয়েক সেকেণ্ডে সহজেই ছাড়িয়ে ফেলবেন আদা তা জানতে দেখুন ভিডিও।

<iframe width="100%" height="351" src="https://www.youtube.com/embed/iJMDmaHuMeA" frameborder="0" allowfullscreen></iframe>

.