বিদ্যুৎ সংশোধনী বিলের প্রতিবাদ, আলোচনা চেয়ে Modi-কে চিঠি Mamata-র

কেন্দ্রের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাতের অভিযোগ। 

Updated By: Aug 7, 2021, 04:39 PM IST
বিদ্যুৎ সংশোধনী বিলের প্রতিবাদ, আলোচনা চেয়ে Modi-কে চিঠি Mamata-র

নিজস্ব প্রতিবেদন: ব্যবধান মাত্র ২ দিনের। কেন্দ্রের বিদ্য়ুৎ সংশোধনী বিলের প্রতিবাদ জানিয়ে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোাপাধ্যায়। দাবি করলেন, 'এই বিল সংসদে পেশ করার আগে রাজ্যগুলির সঙ্গে আলোচনায় বসা উচিত ছিল'।

বর্ষাকালীন অধিবেশন চলছে। সংসদে বিদ্যুৎ সংশোধনী পেশ করতে পারে কেন্দ্র। এই বিলের প্রতিবাদ জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী। চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, 'গত বছর এই বিলটি সংসদের পেশ করার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু আমাদের অনেকেই বিলের জনবিরোধী দিকগুলি তুলে ধরেছিলাম। ২০২০-র ১২ জুন আপনাকে চিঠি দিয়েছিলাম। তখন বিলটি পেশ করা হয়নি। ভেবেছিলাম, সংশ্লিষ্ট সবপক্ষের সঙ্গে আলোচনা করা হবে। শুনলাম,  আমাদের মতামত বিবেচনা না করেই ফের বিলটি সংসদে পেশ করা হচ্ছে'। 

কেন্দ্রের বিরুদ্ধে ফের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর উপর আঘাতের অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। চিঠিতে লিখেছেন, 'বিদ্যুৎ সংবিধানের যৌথ তালিকাভুক্ত। এই সংক্রান্ত কোনও বিল সংসদের পেশ করার আগে রাজ্যগুলি সঙ্গে আলোচনা করা উচিত। এক্ষেত্রে কেন্দ্রের এই স্বৈরাচরী ও একতরফা পদক্ষেপ যুক্তরাষ্ট্রীয় কাঠামোর উপর আঘাত বলে মনে করি'।

আরও পড়ুন: Firhad Hakim-এর ঘনিষ্ঠ পরিচয় দিয়ে চাকরির টোপ! লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ

এর আগে বৃহস্পতিবার বাংলায় টিকার জোগান বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। অভিযোগ করছিলেন, 'বিজেপি-শাসিত রাজ্যগুলিতে বেশি টিকা পাঠাচ্ছে কেন্দ্র। বর্তমানে রাজ্যে প্রতিদিন ৪ লক্ষ ডোজ দিচ্ছি। ১১ লক্ষ দেওয়ার ক্ষমতা রয়েছে রাজ্যের। শহরাঞ্চল ও জনঘনত্ব বেশি হওয়া সত্ত্বেও আমরা কম পরিমাণ টিকা পাচ্ছি।'

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.