Fake Visa: জাল ভিসা চক্র, পুলিসি অভিযানে গ্রেফতার মূল চক্রী

দিল্লি ও হরিদেবপুর থানার যৌথ অভিযানে গ্রেফতার হল মূল পাণ্ডা।

Updated By: Aug 7, 2021, 03:02 PM IST
Fake Visa: জাল ভিসা চক্র, পুলিসি অভিযানে গ্রেফতার মূল চক্রী

নিজস্ব প্রতিবেদন: এবার রাজ্যে জাল ভিসা চক্রের সন্ধান পেল পুলিস। দিল্লির ফরিদাবাদে অফিস বানিয়ে চলতো জাল ভিসার কাজ। দিল্লি ও হরিদেবপুর থানার যৌথ অভিযানে গ্রেফতার হল মূল পাণ্ডা। ধৃত নন্দকিশোর প্রসাদকে শনিবারই ট্রানজিট রিমান্ডে দিল্লিতে নিয়ে যাওয়া হবে। তাকে জেরা করলেই বাকি তথ্য সামনে আসবে বলে অনুমান পুলিসের। 

কিছুদিন আগে দিল্লির বাসিন্দা সঞ্জীব নামে এক ব্যক্তিকে বাগুইহাটি থেকে গ্রেফতার করা হয়। তাকে জেরা করে উঠে আসে জাল ভিসা চক্রের মূলচক্রী হরিদেবপুরের বাসিন্দা নন্দকিশোরের নাম। শুক্রবার রাতে কলকাতা পুলিশের এসটিএফও নন্দকিশোরকে জেরাও করে। 

গত জুলাই মাসে দিল্লি চানক্যপুরী  থানায় অভিযোগ দায়ের করেন এক ব্যক্তি। তিনি পুলিসকে জানান, রাশিয়ান দূতাবাসে ভিসার জন্য গিয়েছিলেন তিনি। কোভিডের কারণে ভিসার কাজ হয়নি। সেদিনই দূতাবাসের বাইরে আলাপ হয় সঞ্জীবের সঙ্গে। 

আরও পড়ুন, Petrol-Disel: জ্বালানি সঙ্কটের মুখে ৫ জেলা, রাজ্যের হস্তক্ষেপ চেয়ে চিঠি

ভিসা বানিয়ে দেওয়ার কথা বলে বিভিন্ন দফায় ৬৫ হাজার টাকা নেওয়া হয়েছে বলে অভিযোগ। পরে তিনি রাশিয়ান দূতাবাসে গিয়ে জানতে পারেন ভিসা জাল চক্রের খপ্পরে পড়েছেন তিনি। 

অভিযুক্তের কাছ থেকে ৮৩টি পাসপোর্ট পেয়েছে পুলিস। তার মধ্যে ১০টি নেপালি পাসপোর্ট। ভিসা বানিয়ে দেওয়ার নাম করে এই পাসপোর্ট নিজেদের কাছে রেখেছিল অভিযুক্তরা,অনুমান পুলিসের। দিল্লি পুলিস বিষয়টির তদন্ত করছে। পাশাপাশি অনুসন্ধান শুরু করেছে কলকাতা পুলিশের এসটিএফও। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.