Tv Actress: প্রোডাকশনের বয়ের মুখে গরম চা ছুড়ে মারার অভিযোগ! ব্যানের মুখে ছোটপর্দার অভিনেত্রী

Tv Actress: আগামী তিন মাসের জন্য ব্যান করা হয়েছে অভিনেত্রীকে। পাশাপাশি দিতে হবে ক্ষতিপূরণও। এখানেই শেষ নয়, আগামী ৬ মাস সব সংগঠনের পর্যবেক্ষণে থাকবেন ঐ অভিনেত্রী। আরও বলা হয়েছে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো পোস্ট বা সাক্ষাৎকার দিতে পারবেন না ছোটপর্দার ঐ অভিনেত্রী।

Updated By: Aug 22, 2023, 08:04 PM IST
Tv Actress: প্রোডাকশনের বয়ের মুখে গরম চা ছুড়ে মারার অভিযোগ! ব্যানের মুখে ছোটপর্দার অভিনেত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রোডাকশন বয়ের মুখে গরম চা ছুড়ে মারা, মেকআপম্যানকে মারধর করা, সহকারী পরিচালককে হুমকি দেওয়া, শ্যুটিংয়ের লাইটম্যানদের সঙ্গে খারাপ ব্যবহার, ক্যামেরাম্যানদের সঙ্গে খারাপ আচরণ ও শ্যুটিংয়ের গাড়ির ড্রাইভারের গায়ে হাত তোলার মতো গুরুতর অভিযোগ আনা হয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছিলেন অভিনেত্রী। তবে এবার পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ড তিন মাসের জন্য ব্যান(Ban) করলেন তাঁকে। ঘটনাটি ঘটেছে বাংলাদেশে(Bangladesh) আর ছোটপর্দার এই অভিনেত্রীর নাম রোকাইয়া জাহান চমক(Chamak)।

আরও পড়ুন- Model Arrest: ৫০-র বেশি পুরুষের সঙ্গে প্রতারণা, ৩৫ লক্ষ আত্মসাৎ! পুলিসের জালে মডেল...

সোমবার দুপুরে সাংবাদিক সম্মেলন করে জানানো হয় এই সিদ্ধান্ত। সেখানে উপস্থিত ছিলেন ডিরেক্টরস গিল্ডের সভাপতি অনন্ত হীরা, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগরসহ সংগঠনের অন্য নেতারা। সেখানেই বলা হয়, অভিনেত্রী চমক ক্ষতিগ্রস্ত নাটকের প্রযোজক, পরিচালক ও প্রবীণ অভিনেতা মাসুম বাশারসহ সবার উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করবেন ও ক্ষমা চাইবেন। একই সঙ্গে শুটিং শেষ করার প্রয়োজনীয় অর্থ ক্ষতিপূরণ হিসেবে দিতে হবে চমককে। ডিরেক্টরস গিল্ডের তরফে জানানো হয় যে অভিনেত্রী রোকাইয়া জাহান চমকের অপেশাদারি আচরণের কারণে আরও অনেক নির্মাতা মানসিকভাবে বিপর্যস্ত ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাঁদের দাবি চমকের মতো কিছুসংখ্যক অপেশাদার অভিনেতা অভিনেত্রীর বিভিন্ন শুটিং সেটে নির্মাতাসহ টেকনিক্যাল ইউনিটের সদস্যকে কখনো শারীরিকভাবে, কখনো বা মানসিকভাবে নিগৃহীত করেন।

ডিরেক্টরস গিল্ডের তরফে সিদ্ধান্ত নেওয়া হয় যে আগামী তিন মাসে ডিরেক্টরস গিল্ডের কোনো সদস্য টেলিভিশন ও ডিজিটাল মাধ্যমে চমককে নিয়ে কোনো প্রকার কাজ করতে পারবেন না। একই সঙ্গে চমক ৩০ আগস্টের মধ্যে নির্মাতার আর্থিক ক্ষতিপূরণ পরিশোধ করবেন অন্যথায় কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে এবং যেসব পরিচালক এই অভিনেত্রীকে নিয়ে শুটিং করবেন, তাঁদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে সিদ্ধান্ত নেওয়া হবে। এদিকে এই সিদ্ধান্ত মেনে নিতে চাননি অভিনয়শিল্পী সংঘ ও টেলিভিশন প্রযোজক সমিতির নেতারা।

প্রসঙ্গত, ঘটনার সূত্রপাত ৪ আগস্ট ঢাকার একটি শ্যুটিং লোকেশনে। একে অন্যের বিরুদ্ধে অভিযোগের পরিপ্রেক্ষিতে সামনে আসে অভিনয়শিল্পী ও পরিচালকদের অসদাচরণ। সহশিল্পীর কাছে অনৈতিক সুবিধা চাওয়া, পরিচালকের ক্ষতিপূরণসহ বেশ কিছু অভিযোগ আনা হয় অভিনেত্রী চমকের বিরুদ্ধে। এরপরেই গত রোববার বিকেল পাঁচটার দিকে ছোট পর্দার পরিচালক, প্রযোজক, অভিনয়শিল্পীদের সংগঠন আলোচনায় বসে। রাত ১০টা পর্যন্ত সেই মিটিং চললেও সেদিন কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি সংগঠনগুলো। প্রায় ২৪ ঘণ্টা পরে সংগঠনগুলো তাদের সিদ্ধান্ত জানায়। সব অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিনয়শিল্পী সংঘ অভিনেত্রী চমকের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করা হয়। তারা এটাও জানায়, চমকের কোনো অভিযোগ সত্য নয়। সব অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে।

আরও পড়ুন- Prakash Raj: চন্দ্রযান ৩ নিয়ে নেটপাড়ায় মজা! প্রকাশ রাজের বিরুদ্ধে পুলিসে অভিযোগ...

ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে, সে জন্য সতর্ক করা হয়েছে চমককে। এমন ঘটনা আবার ঘটলে সংগঠন কর্তৃক শাস্তি গ্রহণ করতে তরুণ এই অভিনেত্রী বাধ্য থাকবেন। এ নিয়ে লিখিতভাবে অঙ্গীকার করার কথা বলা হয়েছে চমককে। শুধু তা-ই নয়, আগামী ৬ মাস সব সংগঠনের পর্যবেক্ষণে থাকবেন চমক। আরও বলা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া কোনো সাক্ষাৎকার কখনোই কোনো ঘটনার সুরাহা করতে পারে না। যে কারণে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো পোস্ট বা সাক্ষাৎকার দিতে পারবেন না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.