Shanto Khan Death: উত্তাল বাংলাদেশে গণপিটুনিতে নিহত দেবের প্রযোজক সেলিম খান, কৌশানী-শ্রাবন্তীর নায়ক শান্ত...

Bangladesh Protest: সোমবার (৫ আগস্ট) চাঁদপুরের কচুয়া উপজেলায় থানার সেকেন্ড অফিসার মামুন এবং চাঁদপুর সদরে বহুল আলোচিত বালু সেলিম খ্যাত সেলিম খান ও তার ছেলে নায়ক শান্ত খান পড়ে যান জনরোষের মুখে। এরপরেই গণপিটুনিতে নিহত হন তাঁরা। 

Updated By: Aug 6, 2024, 01:42 PM IST
Shanto Khan Death: উত্তাল বাংলাদেশে গণপিটুনিতে নিহত দেবের প্রযোজক সেলিম খান, কৌশানী-শ্রাবন্তীর নায়ক শান্ত...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) পদত্যাগ ও দেশ ত্যাগের পর থেকে উত্তাল বাংলাদেশ(Bangladesh)। জনরোষের মুখে পড়েছেন আওয়ামী লীগের (Awami League) একাধিক নেতারা। সেইরকমভাবেই গণপিটুনিতে মারা গেলেন বাংলাদেশের জনপ্রিয় প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার (Shapla Media) কর্ণধার-প্রযোজক সেলিম খান (Selim Khan) ও তাঁর ছেলে নায়ক শান্ত খান (Shanto Khan)। 

আরও পড়ুন- Jeet on Bangladesh: 'প্রতিটা জীবনই মূল্যবান তাই...' শেখ হাসিনার পদত্যাগ, বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন জিত্‍...

জানা যায়, সোমবার (৫ আগস্ট) চাঁদপুরের কচুয়া উপজেলায় থানার সেকেন্ড অফিসার মামুন এবং চাঁদপুর সদরে বহুল আলোচিত বালু সেলিম খ্যাত সেলিম খান ও তার ছেলে নায়ক শান্ত খান পড়ে যান জনরোষের মুখে। শান্তর বাবা বাংলাদেশের নামী প্রযোজক, শাকিব খানের(Shakib Khan) একাধিক সিনেমার প্রযোজক ‘বালুখেকো’ সেলিম খান। শাপলা মিডিয়ার কর্ণধার তিনি। 

২০১৯ সালে উত্তম আকাশ পরিচালিত ‘প্রেম চোর’ সিনেমার মাধ্যমে অভিনয়ে ডেবিউ হয় শান্ত খানের। সেলিমের প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীমূলক চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’–তে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছিলেন ছেলে শান্ত খান। টলিউডের শ্রাবন্তীর (Srabanti) বিক্ষোভ সিনেমার নায়ক ছিলেন তিনি।অন্যদিকে কৌশানী মুখোপাধ্যায়ের (Koushani Mukherjee) সঙ্গে ‘প্রিয়া রে’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। যদিও প্রিয়া রে এখনও মুক্তি পায়নি। এছাড়াও দেবের (Dev) ছবি 'কমান্ডো'র প্রযোজক ছিলেন সেলিম খান। যদিও সেই ছবিও মুক্তি পায়নি। সহঅভিনেতা শান্তর মৃত্যুর খবরে স্তম্ভিত কৌশানী। অভিনেত্রী বলেন, ‘আমি বিশ্বাস করতে পারছি না সত্যিই এটা হয়েছে।’

আরও পড়ুন- Chanchal chowdhury | Tasnia Farin | Apurba: বাংলাদেশে থমকে গেল 'পদাতিক'-এর মুক্তি, একাধিক ছবি ঘিরে অনিশ্চয়তা...

আওয়ামী লীগ সরকারের আমলে শান্ত’র বাবা সেলিম খান চাঁদপুরের পদ্মা-মেঘনা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন করে কোটি কোটি টাকার সম্পত্তির মালিক হন, এই মামলায় জেলেও যান তিনি। জানা যায় যে বছর দুয়েক আগে হাসিনার আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হয়েছিলেন তিনি। সোমবার চাঁদপুর থেকে পালিয়ে যাওয়ার সময় বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ বাজারে বিক্ষুব্ধ জনতার রোষের মুখে পড়েন সেলিম ও তাঁর পুত্র শান্ত। সেখানে পিস্তল থেকে গুলি চালিয়ে সাময়িক প্রাণে বাঁচলেও খানিক দূর যেতেই ফের একদল উত্তপ্ত জনতার মুখে পড়েন দুজনে। চাঁদপুরের বাগাড়া বাজারে জনতার পিটুনিতে নিহত হন সেলিম খান ও তাঁর ছেলে শান্ত খান।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.