ফের অস্ত্রপচার `বিগ বি`-র?

এখনও সুস্থ হননি `বিগ বি`। তলপেটে ব্যথার জন্য আরও একবার অস্ত্রপচার হতে পারে তাঁর।

Updated By: Feb 17, 2012, 11:09 PM IST

এখনও সুস্থ হননি `বিগ বি`। তলপেটে ব্যথার জন্য আরও একবার অস্ত্রপচার হতে পারে তাঁর।
দীর্ঘদিন ধরেই পাকস্থলীর সমস্যায় ভুগছেন তিনি। ১১ ফেব্রুয়ারি তলপেটে ব্যথা নিয়ে অস্ত্রপচারের জন্য আন্ধেরির সেভেন হিল্‌স হাসপাতালে ভর্তি হন অমিতাভ। অস্ত্রপচারের পর চিকিত্‍সকরা জানিয়েছিলেন অস্ত্রোপচার সফল হয়েছে, তাঁর অবস্থা স্থিতিশীল। কিন্তু পরে অমিতাভ তাঁর ব্লগে জানান যে অস্ত্রচারের পরও তাঁর ব্যথা কমেনি, যদিও চিকিত্‍সকরা তাঁর সম্পূর্ণ যত্ন নিচ্ছেন। বৃহস্পতিবার রাতে ফের তিনি নিজের ব্লগে লেখেন- "জ্বরের কারণে শরীরে তাপমাত্রার তারতম্য দেখা যাচ্ছে যেটা বিপজ্জনক। কিন্তু গভীর রাতের দিকে জ্বর কমেও গিয়েছিল। সকালে আগের থেকে একটু ভালো লাগছে, আশা করছি সেরে উঠব।"
পরে বিগ বি ব্লগে আরো জানান "আবার তলপেটে ব্যথার জন্য চিকিত্‍সকদের ব্যস্ত করেছি। আরো কয়েকজন চিকিত্‍সকদের ডেকে আলোচনা করা হয়েছে। হয়তো আরও একবার আমাকে অপরেশন থিয়েটারে যেতে হবে। নতুন চিকিত্‍সকরাও আগের চিকিত্‍সকদের সঙ্গে একমত। তাই চিকিত্‍সা চলছে, ব্যথা রয়েছে, আর আমিও আছি আমার শুভকাঙ্ক্ষী ভক্তদের সঙ্গে।"
১৯৮২ সালে কুলি সিনেমার অ্যাকশন দৃশ্যের শুটিংয়ের সময় বড় ধরনের একটি দুর্ঘটনায় পরেন অমিতাভ। কোমা থেকে তখন ফিরে আসতে পারলেও ব্যথা তাঁকে বহুবার কাবু করেছে। ২০০৫ সালে নভেম্বরে অস্ত্রপচারের জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। অস্ত্রপচারের পর ২ মাস হাসপাতালেই থাকতে হয়েছিল বিগ বি`কে। ৩ বছর পর ১১ অক্টোবরে ব্যথার জন্য আবার হাসপাতালের দ্বারস্থ হয়েছিলেন অমিতাভ। এই রোগের কারণে অমিতাভের পাকস্থলীর টিস্যুগুলো দিন দিন নষ্ট হয়ে যাচ্ছিল বলেই তলপেটের ব্যথায় ভুগছিলেন তিনি। তবে, অপারেশনের পর এই সমস্যাটি আর বিগ বি-কে কাবু করতে পারবে না বলেও চিকিৎসকরা জানালেও এখনও সুস্থ হয়ে ওঠেননি বিগ বি। বিগ বি যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেই প্রার্থনাই করছি আমরা সবাই।

.