বন্যাত্রাণে বিপর্যয় মোকাবিলা তবহিলের টাকা ব্যবহার করছে না রাজ্য, সমালোচনায় অধীর

Updated By: Aug 4, 2015, 02:29 PM IST
বন্যাত্রাণে বিপর্যয় মোকাবিলা তবহিলের টাকা ব্যবহার করছে না রাজ্য, সমালোচনায় অধীর

বন্যা নিয়ন্ত্রণে বিপর্যয় মোকাবিলা তহবিলের টাকা সঠিকভাবে ব্যবহার করছে না রাজ্য। গতকাল বেলডাঙা দুই ব্লকে বন্যা পরিদর্শনে গিয়ে এই অভিযোগ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। পাশাপাশি মুখ্যমন্ত্রীর নবান্নে রাত্রিবাস নিয়েও কটাক্ষ করেছেন তিনি। গতকালই কান্দিমহকুমার বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করেন পুরও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।

সোমবার বন্যা কবলিত বেলডাঙা ২ ব্লকের রামনগর অঞ্চল পরিদর্শনে যান প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কখনও নদী পথে কখনও আবার পায়ে হেঁটে  শক্তিপুর, রামনগর, কামনগরসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখেন তিনি। কথা বলেন দুর্গত এলাকার মানুষদের সঙ্গেও। রাজ্য সরকারের বিরুদ্ধে ত্রাণ নিয়ে দ্বিচারিতার অভিযোগ তুলেছেন তিনি। পাশাপাশি তাঁর অভিযোগ, বিপর্যয় মোকাবিলা তহবিলের টাকা সঠিকভাবে খরচ করছে না সরকার।

অন্যদিকে, সোমবারই কান্দি মহকুমার বড়ঞাঁ, ভরতপুরের বিস্তীর্ণ বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।  বন্যা মোকাবিলায় প্রশাসনিক বৈঠকের পর দুটি ত্রাণ শিবিরেও যান তিনি। ত্রাণ নিয়ে দুর্গতদের মধ্যে সেরকম অভিযোগ নেই বলেই দাবি করেন তিনি। বাঁধ মেরামতির জন্য সেচ দফতরের সঙ্গে তাঁর কথা হয়েছে বলে জানান মন্ত্রী। কান্দি মাস্টার প্ল্যানের কাজ দ্রুত শুরু করার আশ্বাস দেন তিনি।

 

.