ঘিসিংয়ের সুরে সুর মিলিয়ে পুরভোট বয়কট বাম, গোর্খা লিগ, সিপিআরএমের

জিএনএলএফ-এর পর এবার পাহাড়ের চারটি পুরসভা নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিল জেলা বামফ্রন্ট। সোমবার শিলিগুড়ির অনিল বিশ্বাস ভবনে ফ্রন্টের তরফে সাংবাদিকদের একথা জানান সিপিআইএম নেতা অশোক ভট্টাচার্য।

Updated By: Nov 14, 2011, 05:17 PM IST

জিএনএলএফ-এর পর এবার পাহাড়ের চারটি পুরসভা নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিল জেলা বামফ্রন্ট। সোমবার শিলিগুড়ির অনিল বিশ্বাস ভবনে ফ্রন্টের তরফে
সাংবাদিকদের একথা জানান সিপিআইএম নেতা অশোক ভট্টাচার্য। তাঁর সঙ্গে ছিলেন সিপিআইএম সাংসদ সমন পাঠক। তাঁদের অভিযোগ, মোর্চা ছাড়া পাহাড়ে অন্য দলের কর্মীদের কাজ করতে দেওয়া হচ্ছে না। নির্দল প্রার্থীদেরও নাম প্রত্যাহারের হুমকি দেওয়া হচ্ছে। অথচ প্রশাসনের কাছে সাহায্য চেয়েও, মিলছে না কিছুই। তাই এঅবস্থায় পাহাড়ে ভোটে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বামফ্রন্ট।
১৫ ডিসেম্বর পাহাড়ে ৪টি পুরসভার নির্বাচন। অথচ ভোটের এক মাস আগেই শুরু হওয়া রাজনৈতিক চাপানউতোরে যথেষ্ট উত্তেজনার আবহ তৈরি হয়েছে পাহাড়ে। বর্তমানে পাহাড়ে গণতান্ত্রিক পরিবেশ নেই, এমনকী সেখানে সাধারণ মানুষেরও কোনও নিরাপত্তা নেই- এই অভিযোগে রবিবাররই পুরভোটে অংশ না নেবে না বলে ঘোষণা করেছিলেন জিএনএলএফ প্রধান সুবাষ ঘিসিং। ঘিসিংয়ের মতো বাম নেতৃত্বেরও অভিযোগ, পাহাড়ে গণতান্ত্রিক পরিবেশ নেই। তাই পুরভোটে বামফ্রন্ট কোনও প্রার্থী দিচ্ছে না। একই অভিযোগে পুরভোট বয়কটের ডাক দিয়েছে অখিল ভারতীয় গোর্খা লিগ ও সিপিআরএম। রাজনৈতিক মহলের বক্তব্য, এ অবস্থায় পাহাড়ে ভোট হলে, কার্যত ওয়াকওভার পেয়ে যাবে মোর্চা। যদিও মোর্চা নেতৃত্বের দাবি, পাহাড়ে বিরোধীদের কোনও অস্তিত্ব নেই। তাই তারা অংশ নিচ্ছে না।

.