দুর্ঘটনা এড়াতে একগুচ্ছ ব্যবস্থা কোন্নগর ফেরিঘাট কর্তৃপক্ষের

দুর্ঘটনা এড়াতে গুচ্ছের ব্যবস্থা নিল কোন্নগর ফেরিঘাট কর্তৃপক্ষ। ফেরিঘাটে বসানো হয়েছে সিসিটিভি। প্রশিক্ষিত মাঝিদের নিয়েই  ফেরি চলাচলের ব্যবস্থা। রাখা হয়েছে লাইফ জ্যাকেট। উদ্ধার কাজের জন্য লাইফ বোটের ব্যবস্থা।

Updated By: Jun 25, 2016, 08:32 PM IST
দুর্ঘটনা এড়াতে একগুচ্ছ ব্যবস্থা কোন্নগর ফেরিঘাট কর্তৃপক্ষের

ওয়েব ডেস্ক: দুর্ঘটনা এড়াতে গুচ্ছের ব্যবস্থা নিল কোন্নগর ফেরিঘাট কর্তৃপক্ষ। ফেরিঘাটে বসানো হয়েছে সিসিটিভি। প্রশিক্ষিত মাঝিদের নিয়েই  ফেরি চলাচলের ব্যবস্থা। রাখা হয়েছে লাইফ জ্যাকেট। উদ্ধার কাজের জন্য লাইফ বোটের ব্যবস্থা।

হুঁশ ফেরে তখুনি যখন আর কিছু করার নেই। যেমন হয়েছিল কালনায় নৌকা দুর্ঘটনার পর। এত মৃত্যু। রণক্ষেত্রে পরিণত হয়েছিল গোটা এলাকা। নড়েচড়ে বসে প্রশাসন। গুচ্ছের প্রতিশ্রুতি। যাতে আর ভূল না হয় তার তোড়জোর। কিন্তু অন্যক্ষেত্রে যা হয় এখানেও যে তার ব্যতিক্রম হয়েছে এমনটা ভাবার কোনও কারণ নেই। তবে এসবের মধ্যেই আশার আলো দেখা যাচ্ছে কোন্নগরে। পরিকাঠামোর অভাবে হুগলির বেহাল ফেরি ঘাটগুলোকে দিশা দেখাচ্ছে কোন্নগর ফেরি ঘাট। ফেরি সার্ভিসকে আরও ভাল করে যাত্রীদের নিরাপদ ও উন্নত পরিষেবাকে মূলমন্ত্র করেছে ঘাট পরিচালনার দায়িত্বে থাকা কো-অপারেটিভ। জেটিতে বসানো হয়েছে ক্যামেরা, রাখা হয়েছে লাইফ জ্যাকেট, হুইল চেয়ার। থাকছে মাঝিদের প্রশিক্ষণের ব্যবস্থা।

ফেরি ব্যবস্থাকে আরও আধুনিক ও উন্নত করতে কথা বলা হচ্ছে পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে। ভাবা হচ্ছে স্থানীয় স্তরেও। এখন দেখার এই প্রচেষ্টা কতদিন বজায় থাকে, নাকি শুধুই দিনকয়েকের তোড়জোড়।

.