সংকটে কোচবিহারের মদন মোহন জিউয়ের পুজো

অনিয়মিত সরকারি বরাদ্দ। সংকটে কোচবিহারের মদন মোহন জিউয়ের পুজো। বাকি পড়ে আছে কর্মীদের মাইনেও। সামনেই রথযাত্রা। কী করবে চলবে পুজো?  উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর দ্বারস্থ ট্রাস্টের সদস্যরা। 

Updated By: Jun 26, 2016, 08:32 PM IST
সংকটে কোচবিহারের মদন মোহন জিউয়ের পুজো

ওয়েব ডেস্ক: অনিয়মিত সরকারি বরাদ্দ। সংকটে কোচবিহারের মদন মোহন জিউয়ের পুজো। বাকি পড়ে আছে কর্মীদের মাইনেও। সামনেই রথযাত্রা। কী করবে চলবে পুজো?  উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর দ্বারস্থ ট্রাস্টের সদস্যরা। 

আরও পড়ুন মডেল স্কুলের শিরোপা পাওয়া স্কুল আজ প্রায় ছাত্র শূন্য!

মদনমোহন জিউ। কোচবিহারের প্রাণের ঠাকুর। রাজাদের আমল থেকে পূজিত হয়ে আসছেন মদনমোহন। মহারাজদের আমলের পর থেকে ২৪টি মন্দিরের দায়ভার চলে যায় দেবত্র ট্রাস্ট বোর্ডের কাঁধে। ট্রাস্ট মন্দির দেখভাল ও পূজাঅর্চনার দায়িত্ব সামলায়। কর্মীদের বেতন ও মন্দিরের পূজো চলে রাজ্য সরকারের পর্যটন দফতরের সহযোগিতায়। কিন্তু, গত দেড় বছর ধরে সেই সাহায্য অনিয়মিত। সমস্যা তৈরি হচ্ছে দৈনন্দিন পুজো অচর্নায়।

সামনেই রথের মেলা। আর্থিক টানাটানির জন্য মেলার খরচ কমানো ছাড়া উপায় নেই বলছেন মন্দিরের পুরোহিত। সমস্যা সামাল দিতে, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর দ্বারস্থ হয়েছে মন্দির কর্তৃপক্ষ। অবিলম্বে সমস্যার সমাধান না হলে, রথের সময়  জৌলুস আর দেখা যাবে না। আশঙ্কায় কোচবিহারের মানুষ।

আরও পড়ুন মুখ্যমন্ত্রীর উদ্বোধন করা ছাত্রী নিবাসের অচলাবস্থা চরমে

.