ঘুষ চেয়েছে পুলিস, কথা বাড়ালেই চড়, থাপ্পর, লাঠির ঘা

মুখ্যমন্ত্রীর ঘোষণার পরপরই জেলায় জেলায় পরিবহন সচেতনতা বাড়াতে পুলিসের তত্‍পরতা চোখে পড়ার মত। থানায় থানায় চলছে সচেতনতা বাড়াতে অনুষ্ঠান। পুলিসের এমন উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন মানুষ। তবে উল্টো অভিযোগও রয়েছে। অভিযোগ, পুলিসের এই তত্‍পরতাকে কাজে লাগাচ্ছেন বেশ কয়েকজন অসাধু পুলিসকর্মী। চলছে রীতিমত তোলাবাজি। এই যেমন পূর্ব মেদিনীপুরে।

Updated By: Aug 13, 2016, 09:15 PM IST
ঘুষ চেয়েছে পুলিস, কথা বাড়ালেই চড়, থাপ্পর, লাঠির ঘা
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক: মুখ্যমন্ত্রীর ঘোষণার পরপরই জেলায় জেলায় পরিবহন সচেতনতা বাড়াতে পুলিসের তত্‍পরতা চোখে পড়ার মত। থানায় থানায় চলছে সচেতনতা বাড়াতে অনুষ্ঠান। পুলিসের এমন উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন মানুষ। তবে উল্টো অভিযোগও রয়েছে। অভিযোগ, পুলিসের এই তত্‍পরতাকে কাজে লাগাচ্ছেন বেশ কয়েকজন অসাধু পুলিসকর্মী। চলছে রীতিমত তোলাবাজি। এই যেমন পূর্ব মেদিনীপুরে।

অভিযোগ, ছুতোনাতায় পুলিসের টাকা তোলার বিরাম নেই। কথা বাড়ালে চড়, থাপ্পর, লাঠির ঘা। এমনকি নো এন্ট্রি জোনে গাড়ি ঢোকার অনুমতি দিয়েও পুলিসের আদায় অভিযান চলছে পূর্ব মেদিনীপুরের রাধামনিতে।

আরও পড়ুন- 'মৃত ব্যক্তি' আসলে বেঁচে আর 'অভিযুক্ত' রয়েছে হোমে

পরিবহনমন্ত্রী  শুভেন্দু অধিকারীর জেলাতেই শুধু নয় পুলিসের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ হাওড়াতেও। হাওড়া স্টেশনের সামনেই তোলা দিতে না চাওয়ায় এক গাড়ি চালককে পেটানোর অভিযোগ উঠল। অসুস্থ রোগীকে হাওড়া স্টেশনে ছাড়তে এসে নো এন্ট্রিতে গাড়ি ঢুকিয়ে দেন এই চালক। অভিযোগ, পুলিসকে জানানো হলে ফাইনের পরিবর্তে ঘুষ চাওয়া হয়। ঘুষ দিতে না পারায়  মারধর করা হয় গাড়ির চালককে।  এঘটনায় FIR নিতেই চায়নি গোলাবাড়ি থানা।

আরও পড়ুন- পেটে ব্যথার রোগীর চোখ অপারেশন করে দিল ডাক্তার

.