কণ্ঠপরীক্ষায় নিশ্চিত হওয়ার পর অনুব্রতকে সশরীরে হাজিরার নির্দেশ আদালতের

হুমকিকাণ্ডে ফের অস্বস্তিতে অনুব্রত মণ্ডল। এবার অস্বস্তি সিউড়ি জেলা আদালতে। সাতই জুলাই বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে সশরীরে হাজিরার নির্দেশ দিল কোর্ট। বোমা মারার হুমকির প্রায় দুবছর পর আজ আদালতে জমা পড়ে অনুব্রত মণ্ডলের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার রিপোর্ট। বেঙ্গালুরু থেকে আসা রিপোর্টে ওই কণ্ঠস্বর অনুব্রত মণ্ডলের বলেই নিশ্চিত করা হয়েছে।

Updated By: Jun 24, 2015, 06:52 PM IST
কণ্ঠপরীক্ষায় নিশ্চিত হওয়ার পর অনুব্রতকে সশরীরে হাজিরার নির্দেশ আদালতের

ওয়েব ডেস্ক: হুমকিকাণ্ডে ফের অস্বস্তিতে অনুব্রত মণ্ডল। এবার অস্বস্তি সিউড়ি জেলা আদালতে। সাতই জুলাই বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে সশরীরে হাজিরার নির্দেশ দিল কোর্ট। বোমা মারার হুমকির প্রায় দুবছর পর আজ আদালতে জমা পড়ে অনুব্রত মণ্ডলের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার রিপোর্ট। বেঙ্গালুরু থেকে আসা রিপোর্টে ওই কণ্ঠস্বর অনুব্রত মণ্ডলের বলেই নিশ্চিত করা হয়েছে।

বেঙ্গালুরুর ভয়েস রিপোর্ট পাওয়ার পর বীরভূমের দাপুটে তৃণমূল নেতাকে হাজিরার নির্দেশ দেয় সিউড়ি আদালত। আদালত তলবের পথে হাঁটলেও, পাড়ুই মামলায় পুলিসের ভূমিকা নিয়ে আজকেও প্রশ্ন উঠেছে। সরাসরি পুলিসের ওপর বোমা মারার হুমকি দেওয়া সত্ত্বেও অনুব্রতর বিরুদ্ধে তিনটি লঘু ধারায় মামলা দায়ের করেছে পুলিস। ১৮৯, ৫০৫ ও ৫০৬, যে তিনটি ধারায় পুলিস মামলা রুজু করেছে, তার কোনওটিই ধর্তব্যযোগ্য নয়।

এদিকে, অনুব্রতর সঙ্গেই শিরোনামে দুধকুমার। হুমকিকাণ্ডে বিজেপির প্রাক্তন জেলা সভাপতিকেও হাজিরার নির্দেশ দিল সিউড়ি আদালত। চব্বিশে অগাস্ট দুধকুমার  মণ্ডলকে আদালতে হাজির হতে হবে। ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর রামপুরহাটে দলীয় কর্মিসভায় তৃণমূল কর্মীদের কব্জি কেটে নেওয়ার হুমকি দেন দুধকুমার। তখন তিনি বীরভূমের বিজেপি সভাপতি। রামপুরহাটের পুরপিতা ও তৃণমূল নেতা অশ্বিনী তিওয়ারি থানায় অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে দুধকুমার মণ্ডলের  কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করে বেঙ্গালুরুতে পাঠানো হয়। আজ ওই নমুনা পরীক্ষার রিপোর্ট সিউড়ি আদালতে পেশ করে রামপুরহাট থানার পুলিস। রিপোর্টে হুমকির ভয়েস দুধকুমারের বলেই নিশ্চিত করা হয়েছে। রিপোর্ট পেয়ে তাঁকে তলব করে আদালত।

.