রক ক্লাইম্বিং নয়, এটা রক ডান্সিং

দেখলে মনে হবে রক ক্লাইম্বিং। কিন্তু না। এটা রক ডান্সিং। পাহাড় থেকে দড়ির সঙ্গে শরীরকে বেঁধে, ঝুলন্ত অবস্থায় নাচ। অত্যন্ত ঝুঁকিপূর্ণ এই পারফর্ম্যান্স মার্কিন যুক্তরাষ্ট্রের ডান্স গ্রুপ ব্যান্ডালুপের। স্থান, মধ্য চিনের হিউনান প্রদেশে তিয়েনমেন পর্বতমালা।

Updated By: Sep 13, 2016, 08:48 AM IST
রক ক্লাইম্বিং নয়, এটা রক ডান্সিং

ওয়েব ডেস্ক: দেখলে মনে হবে রক ক্লাইম্বিং। কিন্তু না। এটা রক ডান্সিং। পাহাড় থেকে দড়ির সঙ্গে শরীরকে বেঁধে, ঝুলন্ত অবস্থায় নাচ। অত্যন্ত ঝুঁকিপূর্ণ এই পারফর্ম্যান্স মার্কিন যুক্তরাষ্ট্রের ডান্স গ্রুপ ব্যান্ডালুপের। স্থান, মধ্য চিনের হিউনান প্রদেশে তিয়েনমেন পর্বতমালা।

 

এছাড়া, বিভিন্ন ধরনের লাফিং বুদ্ধা। সব গুলোই জলপাই ফলের বীজের ওপর খোদাই করা। ছোট থেকেই সূক্ষ কাজে পারদর্শী চিনের হুবেই প্রদেশের বাসিন্দা শা জিচেন। একদা পাথর খোদাই করে শিল্পকর্ম করতেন তিনি। এখন তাঁর হাতের ছোঁয়া লেগেছে জলপাই ফলের বীজে।

 

এছাড়াও, বন্যার জল ঢুকে পড়েছিল বাড়িতে। জল নামতেই চক্ষু চড়কগাছ। ঘরের মধ্যে আস্ত একটা কুমিরছানা। লম্বায় পাঁচফুট। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বনদফতরে। বন কর্মীরা অনেক কষ্টে বাগে আনে কুমিরছানাকে। তারপর ছেড়ে দেওয়া হয় নদীতে। উত্তরপ্রদেশের মির্জাপুরের ঘটনা।

.