ফের জেগে উঠেছে ফ্রান্সের পিতন ডি লা ফোর্নাসে আগ্নেয়গিরি

ফের জেগে উঠেছে ফ্রান্সের পিতন ডি লা ফোর্নাসে আগ্নেয়গিরি। রবিবার থেকে শুরু হয়েছে লাভা উদগীরন। সেই দৃশ্য দেখতে রিইউনিয়ন আইল্যান্ডে দর্শকদের ভিড়। বিশ্বের দ্বিতীয় সক্রিয় আগ্নেয়গিরি হিসেবে পরিচিত পিতন ডি লা ফোর্নাসে। এই নিয়ে দ্বিতীয়বার জেগে উঠল এই আগ্নেয়গিরি। বন্যার কবলে উত্তর কোরিয়ার হ্যামগিয়ং প্রদেশ। প্রাকৃতিক দুর্যোগে ষাটজনের মৃত্যু। নিখোঁজ পনেরো। চিন সীমান্ত লাগোয়া তুমেন নদী তীরবর্তী এলাকায় ভেঙে গিয়েছে প্রায় ১৮ হাজার বাড়ি। গৃহহীন ৪৪ হাজার বাড়ি। উদ্ধারকাজে নেমেছে সেনা।

Updated By: Sep 12, 2016, 09:37 PM IST
ফের জেগে উঠেছে ফ্রান্সের পিতন ডি লা ফোর্নাসে আগ্নেয়গিরি

ওয়েব ডেস্ক: ফের জেগে উঠেছে ফ্রান্সের পিতন ডি লা ফোর্নাসে আগ্নেয়গিরি। রবিবার থেকে শুরু হয়েছে লাভা উদগীরন। সেই দৃশ্য দেখতে রিইউনিয়ন আইল্যান্ডে দর্শকদের ভিড়। বিশ্বের দ্বিতীয় সক্রিয় আগ্নেয়গিরি হিসেবে পরিচিত পিতন ডি লা ফোর্নাসে। এই নিয়ে দ্বিতীয়বার জেগে উঠল এই আগ্নেয়গিরি। বন্যার কবলে উত্তর কোরিয়ার হ্যামগিয়ং প্রদেশ। প্রাকৃতিক দুর্যোগে ষাটজনের মৃত্যু। নিখোঁজ পনেরো। চিন সীমান্ত লাগোয়া তুমেন নদী তীরবর্তী এলাকায় ভেঙে গিয়েছে প্রায় ১৮ হাজার বাড়ি। গৃহহীন ৪৪ হাজার বাড়ি। উদ্ধারকাজে নেমেছে সেনা।

আরও পড়ুন যে বিমান বন্দর রাষ্ট্রপ্রধান থেকে বিজনেস টাইকুনদের মনের বয়স বাড়তে দিচ্ছে না!

টেক-অফের পরেই ভেঙে পড়ল বিমান। মৃত্যু হল তিনজনের। ঘটনাটি আমেরিকার নেভাডায়। স্যান ফ্রান্সিসকোর উদ্দেশে পাড়ি দিয়েছিল এক ইঞ্জিনের দ্য পাইপার শেরোকি বিমান। হঠাতই পার্কিং জোনে ভেঙে পড়ে বিমান। কী কারণে দুর্ঘটনা, তদন্তের নির্দেশ প্রশাসনের।

আরও পড়ুন  জানেন ভারতীয় ক্রিকেটে সবথেকে কিপ্টে ক্রিকেটার কে?

.