ব্রিটেনবাসীর সংশয় দূর করতে করোনাটিকা নিলেন নব্বইয়ের রানিও

প্রাসাদেরই এক চিকিৎসক তাঁদের উপর প্রতিষেধকটি প্রয়োগ করেন।

Updated By: Jan 10, 2021, 04:35 PM IST
ব্রিটেনবাসীর সংশয় দূর করতে করোনাটিকা নিলেন নব্বইয়ের রানিও

নিজস্ব প্রতিবেদন: নজির গড়লেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ এবং তাঁর স্বামী প্রিন্স ফিলিপ। করোনা প্রতিষেধক নিয়ে ব্রিটেনবাসীর সংশয়ের মধ্যেই রানি এবং তাঁর স্বামী, এই দুই নবতিপর করোনা টিকা নিয়ে নজির গড়লেন। 

প্রিন্স ফিলিপ (Prince Phillip) এ বছর ১০০ বছর পূর্ণ করবেন। তাঁর পক্ষে করোনাটিকা নেওয়াটা সত্যিই প্রশংসার। প্রতিষেধক নিয়ে ব্রিটেনবাসীর মনে যে সংশয় দানা বেঁধেছে তা দূর করতেই তাঁরা (Queen Elizabeth II and her husband, the Duke of Edinburgh) এমন সাহসী পদক্ষেপ করেছেন বলে জানা গিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, কোভিড আবহে স্বামীর (Duke of Edinburgh) সঙ্গে বেশির ভাগ সময় নিভৃতবাসেই কেটেছে রানির (Queen Elizabeth II)। গত শনিবার প্রতিষেধক নেন তাঁরা। প্রাসাদেরই এক চিকিৎসক তাঁদের উপর প্রতিষেধকটি প্রয়োগ করেন।

জন হপকিনস (Johns Hopkins) বিশ্ববিদ্যালয়ের সূত্রে জানা গিয়েছে,  ব্রিটেনে ৩০ লক্ষ কোভিড-১৯ (Covid-19) রোগী, যার মধ্যে মারা গিয়েছেন আশি হাজারেরও বেশি ব্রিটেনবাসী। তবে ব্রিটেনে পুরোদমে শুরুও হয়েছে টিকাকরণ। যদিও দেশের একটা বড় অংশের মানুষের মধ্যেই প্রতিষেধকের কার্যকারিতা এবং এর পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সংশয় রয়েছে। সেই সংশয়ের মধ্যেই রাজদম্পতির এই টিকা গ্রহণ তাৎপর্যপূর্ণ। 

Also Read: ভারতের থেকে আলাদা জম্মু-কাশ্মীর, লাদাখ! WHO-র মানচিত্র নিয়ে বিতর্ক

 

.