অজগরের লাঞ্চের ছবি 'শেয়ার বাজারে' সুপারহিট

আমেদাবাদ: 'অ'-এ অজগর আসছে তেড়ে, এমন খাবার খাবে বলে।

Updated By: Jul 24, 2014, 05:58 PM IST
অজগরের লাঞ্চের ছবি 'শেয়ার বাজারে' সুপারহিট
Photography by Nitish Bambhaniya

আমেদাবাদ: 'অ'-এ অজগর আসছে তেড়ে, এমন খাবার খাবে বলে। খিদে পেটে এই অজগর (পাইথন)-এর সামনে এসে পড়েছিল হরিণটা। এমন শিকার পড়ে নিজের কায়দায় খেতে শুরু করেছিল অজগরটা। কিন্তু পরে সে বুঝতে পারল শিকারটা তার পক্ষে বেশ বড় হয়ে গিয়েছে। তখনই তার না গিলতে পারে না ওগড়াতে পারা অবস্থা। সেই মোক্ষম সময়ে ক্যামেরায় ছবি তুলতে শুরু করলেন এক পশু উদ্ধারকারী, নাম নীতীশ বামভানিয়া।

গুজরাটের অনামী ছোট্ট বিল্লা গ্রামের এই অজগর খাদ্যের ছবি এখন ইন্টারনেট দুনিয়ায় রীতিমত সাড়া ফেলে দিয়েছে। টুইটার, ফেসবুক ট্রেন্ড বলছে জনপ্রিয়তা আজ বিশ্বের সেরা ১০টা ছবির মধ্যে এটা সবার উপরে স্থান করে নিয়েছে। ফেসবুকেও রেকর্ড শেয়ার হয়েছে এই ছবিটি।

 

কীভাবে তোলা হল এই ছবি। বিভিন্ন জায়গায় পশুদের উদ্ধার করে বেরানো নীতীশ তাঁর দলবল নিয়ে ২৫ কিলোমিটার বাইকে চড়ে ঘটনাস্থলে যান। গিয়ে দেখেন বিশাল বড় ওই অজগরের মমুখের ভিতর ৮০ শতাংশ ঢুকে রয়েছে হরিণটি। কিছুতেই অজগরটি তার শিকার গিলতে পারছে না। এরপরই ক্যামেরাই সেই অজগরের ছবি তুলতে শুরু করে।

প্রায় ঘণ্টা দুয়েক পর অজগরটি কার সিকারকে মুখ থেকে বের করে। গ্রামের লোকেরা এরপর অজগরটিকে মারতে যায়। কারণ অজগরটি বেঁচে থাকলে গ্রামের ছোট ছোট ছেলেমেয়েদের পক্ষে বিপদজনক হয়ে দাঁড়াবে। কিন্তু নীতীশ অনেক বুঝিয়ে অজগরটি বন্দি করে বন দফতরের কাছে তুলে দেয়।

 

 

.