পাকিস্তানে গ্রেফতার মুম্বই হামলার অন্যতম চক্রী জাকিউর রহমান লকভি

পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি কার্যকলাপের মাথা এই লাকভি। পাক পঞ্জাবের CTD-র মুখপাত্র সংবাদমাধ্যমে জানিয়েছেন, জঙ্গি কার্যকালপে টাকা জোগানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে লকভিকে।

Updated By: Jan 2, 2021, 05:36 PM IST
পাকিস্তানে গ্রেফতার মুম্বই হামলার অন্যতম চক্রী জাকিউর রহমান লকভি

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি কার্যকলাপে অর্থ জোগানের অভিযোগ গ্রেফতার লস্কর-ই-তৈবার অপারেশনাল হেড জাকিউর রহমান লকভি।

পাক পঞ্জাবের কাউন্টার টেরর ডিপার্টমেন্ট(CTD) গ্রেফতার করেছে মুম্বই হামলার অন্যতম চক্রী লকভিকে। তবে কোথায় গ্রেফতার করা হয়েছে তা বলেনি CTD।

আরও পড়ুন- ''দাদা, তাড়াতাড়ি সেরে ওঠো'', সৌরভের দ্রুত সুস্থতা কামনায় টুইট বীরু, কোহলির

পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি কার্যকলাপের মাথা এই লাকভি। পাক পঞ্জাবের CTD-র মুখপাত্র সংবাদমাধ্যমে জানিয়েছেন, জঙ্গি কার্যকালপে টাকা জোগানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে লকভিকে। অফিস খুলে দাতব্য চিকিত্সার নামে টাকা তুলে তা খরচ করা হতো জঙ্গি কার্যকলাপ চালাতে।

উল্লেখ্য, রাষ্ট্রসংঘের খাতায় লকভি একজন জঙ্গি। ২০০৮ সালে মুম্বই হামলার পর লকভির নাম রাষ্ট্রসংঘ তার তালিকায় অন্তর্ভূক্ত করে। 

আরও পড়ুন-হাসপাতালে সৌরভ, ফোনে খোঁজ নিলেন Shah, সবরকম সাহায্যের আশ্বাস

প্রসঙ্গত, ২০০৮ সালের বাণিজ্যনগরী মুম্বইয়ে ঢুকে পড়ে ১০ পাকিস্তানি জঙ্গি। মুম্বইয়ের একাধিক জায়গায় নির্বিচারে গুলি চালিয়ে মেরে ফেলে ১৬৬ জনকে। আহত হন ৩০০ জন। কিন্তু ধরা পড়ে যায় আজমল কাসব নামে এক জঙ্গি। তাকে জেরা করেই বেরিয়ে আসে পাক জঙ্গিদের গোটা পরিকল্পনা। অভিযোগ, মুম্বই হামলায় অংশ নেওয়ার জন্য লাখ লাখ টাকা কাসবের পরিবারকে দিয়েছিল লকভি। 

মুম্বই হামলায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হওয়ার পর গ্রেফতার করা হয় লকভিকে। ২০১৫ সালের পর ফের তাদের জঙ্গিদের টাকা জোগানোর অভিযোগ গ্রেফতার করা হয়।   

.