ISIS শিরোচ্ছেদের ভিডিওর জিহাদি জনের পরিচয় জানা গেল

পরিচয় জানা গেল জিহাদি জনের। বৃহস্পতিবার বিবিসি জানিয়েছে ইসলামিক স্টেটের শিরোচ্ছেদ করার ভিডিওতে সন্দেহভাজন জিহাদি জন লন্ডনের মহম্মদ এমওয়াজি। এর আগে ওয়াশিংটন পোস্ট তাকে সনাক্ত করে জানিয়েছিল, এমওয়াজির জন্ম কুয়েতের এক অবস্থাপন্ন ব্রিটিশ পরিবারে। পশ্চিম লন্ডনে বড় হওয়া এমওয়াজি কম্পিউটার প্রোগ্রামিংয়ে স্নাতক।

Updated By: Feb 27, 2015, 09:24 AM IST
ISIS শিরোচ্ছেদের ভিডিওর জিহাদি জনের পরিচয় জানা গেল

ওয়েব ডেস্ক: পরিচয় জানা গেল জিহাদি জনের। বৃহস্পতিবার বিবিসি জানিয়েছে ইসলামিক স্টেটের শিরোচ্ছেদ করার ভিডিওতে সন্দেহভাজন জিহাদি জন লন্ডনের মহম্মদ এমওয়াজি। এর আগে ওয়াশিংটন পোস্ট তাকে সনাক্ত করে জানিয়েছিল, এমওয়াজির জন্ম কুয়েতের এক অবস্থাপন্ন ব্রিটিশ পরিবারে। পশ্চিম লন্ডনে বড় হওয়া এমওয়াজি কম্পিউটার প্রোগ্রামিংয়ে স্নাতক।

যদিও, এইসব রিপোর্টের বিষয় পুলিস এখনও মুখ খুলতে চাননি। মেট্রোপলিটন পুলিসের কাউন্টার টেররিজম কমান্ড রিচার্ড ওয়ালটন জানান, আমরা এখনই কারও পরিচয় জানাতে চাই না বা তদন্তের গতি সম্পর্কে কোনও খবর দিতে চাই না। ইসলামিক স্টেটের ভিডিওতে দেখা যেত কালো পোশাকে এক জঙ্গি ছুরি সাহায্যে ধড় থেকে আলাদা করে দিচ্ছে মাথা। তিন মার্কিনি ও দুই ব্রিটিশকে খুন করা জঙ্গি কথা বলে ব্রিটিশ ইংরেজিতে।

ওয়াশিংটন পোস্টের খবর অনুযায়ী ২০১২ সালে সিরিয়ায় যায় এমওয়াজি। পরে ইসলামিক স্টেটের সঙ্গে যুক্ত হয় সে।

 

.