মার্কিন মুলুকে দ্বিতীয় ধনকুবের ওয়ালটন

বিশ্বের সবচেয়ে ধনী দেশ আমেরিকা। আর আমেরিকার ধনীদের তালিকার শীর্ষে বিল গেটস। গত এক বছরে আরও বেড়েছে তাঁর সম্পত্তির পরিমাণ। সত্তর দশমিক আট বিলিয়ন ডলার থেকে বেড়ে গেটসের সম্পত্তির পরিমাণ এখন  একাশি দশমিক পাঁচ বিলিয়ন ডলার। আমেরিকার প্রতিটি রাজ্যে সবচেয়ে ধনী কারা? সম্প্রতি তার তালিকা প্রকাশ করেছে ওয়েলথ এক্স সংস্থা।  

Updated By: Oct 15, 2014, 08:35 PM IST

ওয়েব ডেস্ক: বিশ্বের সবচেয়ে ধনী দেশ আমেরিকা। আর আমেরিকার ধনীদের তালিকার শীর্ষে বিল গেটস। গত এক বছরে আরও বেড়েছে তাঁর সম্পত্তির পরিমাণ। সত্তর দশমিক আট বিলিয়ন ডলার থেকে বেড়ে গেটসের সম্পত্তির পরিমাণ এখন  একাশি দশমিক পাঁচ বিলিয়ন ডলার। আমেরিকার প্রতিটি রাজ্যে সবচেয়ে ধনী কারা? সম্প্রতি তার তালিকা প্রকাশ করেছে ওয়েলথ এক্স সংস্থা।  

সাধারণ অবস্থা থেকে বিল গেটসের মতই রূপকথার নায়কের মতে উত্থান বিনিয়োগকারী ওয়ারেন বুফের। মার্কিন ধনীদের তালিকায় দ্বিতীয় নাম  বুফের। নেব্রাস্কার এই ধনকুবেরের সম্পত্তির পরিমাণ ছেষট্টি দশমিক নয় বিলিয়ন ডলার।  বিশ্বের সবচেয়ে ধনী মহিলা আরকানসাসের ক্রিস্টি ওয়ালটন।  মার্কিন মহিলা ধনকুবেরদের মধ্যেও শীর্ষস্থানে ওয়ালটন। তাঁর সম্পত্তির পরিমাণ সাঁইত্রিশ দশমিক নয় বিলিয়ন মার্কিন ডলার।

 

Tags:
.