প্রত্যন্ত অঞ্চলের রোগীদের দ্রুত, সুষ্ঠুভাবে হাসপাতালে পৌঁছে দিতে বাইক অ্যাম্বুলেন্স দিল Hero

১৫০ সিসির মোটরসাইকেলে অ্যাম্বুলেন্সের জন্য প্রয়োজনীয় কয়েকটি আনুষঙ্গিক পরিবর্তন এনে তৈরি করা হয়েছে এই বাইক অ্যাম্বুলেন্সগুলি...

Edited By: সুদীপ দে | Updated By: Apr 19, 2020, 07:54 PM IST
প্রত্যন্ত অঞ্চলের রোগীদের দ্রুত, সুষ্ঠুভাবে হাসপাতালে পৌঁছে দিতে বাইক অ্যাম্বুলেন্স দিল Hero

নিজস্ব প্রতিবেদন: অ্যাম্বুলেন্সের অভাবে অনেক ক্ষেত্রেই যথা সময়ে রোগীকে হাসপাতালে পৌঁছে দেওয়া সম্ভব হয় না। দেশের হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত, পাঁচশোরও বেশি মানুষ এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন।

ভারতে ক্রমশ ভয়ঙ্কর হচ্ছে করোনা পরিস্থিতি। এই পরিস্থিতিতে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী দরিদ্র মানুষকে যাতে অ্যাম্বুলেন্সের অভাবে বিপদে না পড়তে হয় তার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে Hero MotoCorp। এই সমস্ত মানুষের কথা ভেবে বিশেষ ভাবে তৈরি ৬০টি বাইক অ্যাম্বুলেন্স দেশের বিভিন্ন এলাকায় বিতরণ করল দেশের বৃহত্তম দু’চাকার গাড়ি প্রস্তুতকারক সংস্থা।

সংস্থা জানিয়েছে, বিশেষ ভাবে তৈরি এই ইউটিলিটিভ বাইক অ্যাম্বুলেন্সগুলি দেশের গ্রামীণ ও প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী রোগীদের কাছে পৌঁছাতে এবং সেখান থেকে তাঁদের নিকটবর্তী কোনও হাসপাতালে নিয়ে যেতে সবচেয়ে বেশি কার্যকর হবে। এই বাইক অ্যাম্বুলেন্সগুলি Hero MotoCorp-এর তৈরি ১৫০ সিসির মোটরসাইকেলে অ্যাম্বুলেন্সের জন্য প্রয়োজনীয় কয়েকটি আনুষঙ্গিক পরিবর্তন এনে তৈরি করা হয়েছে।

আরও পড়ুন: করোনা সম্পর্কিত ভুয়ো তথ্যের ছড়িয়ে পড়া ঠেকাতে কড়া পদক্ষেপের পথে Facebook!

ইতিমধ্যেই করোনা পরিস্থিতির মোকাবিলায় পিএম কেয়ারস ফান্ডে ৫০ কোটি টাকা অনুদান দিয়েছে Hero MotoCorp। এছাড়াও করোনা সংক্রান্ত অন্যান্য ত্রাণ তহবিলে আরও ৫০ কোটি টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে সংস্থা। এর পাশাপাশি স্যানিটাউজার, মাস্ক, গ্লাভস, ১০০টি ভেন্টিলেটর-সহ দিল্লি, হরিয়ানা, উত্তরখণ্ড, রাজস্থান, গুজরাত ও অন্ধ্রপ্রদেশে প্রতিদিন প্রায় ১৫ হাজার শ্রমিককে খাবার দেওয়ার ব্যবস্থাও করেছে Hero MotoCorp।

.