Weather Today: বড়দিনে কাটতেই ঊর্ধ্বমুখী পারদ, কবে ফের শীত ফিরবে?

পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তুরে হাওয়া বাধা পাওয়ায় আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে।

Updated By: Dec 26, 2021, 09:25 AM IST
Weather Today: বড়দিনে কাটতেই ঊর্ধ্বমুখী পারদ, কবে ফের শীত ফিরবে?
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বড়দিনে শীতের আমেজ তেমনভাবে উপভোগ করতে পারল না রাজ্যবাসী। বরং বেশ কিছুটা ঊর্ধ্বমুখী ছিল পারদ। বড়দিন কাটতেই কিন্তু হাওয়া বদল রাজ্যে। ফের ঊর্ধ্বমুখী পারদ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তুরে হাওয়া বাধা পাওয়ায় আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে। যার ফলে কমবে শীতের আমেজ। তবে ঝঞ্ঝা বিদায় নিলে উত্তুরে হাওয়ার হাত ধরে ফের জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা, এমনটাই জানান হয়েছে। এদিকে, কলকাতায় যখন পারদ ঊর্ধ্বমুখী, তখন বরফ দেখতে সান্দাকফুতে পর্যটকের ঢল নেমেছে। গতকাল থেকেই তুষারপাত শুরু হয়েছে সান্দাকফুতে। 

অন্যদিকে, সিকিমের লাচেন ও ছাঙ্গুতেও বরফ পড়া শুরু হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বড়দিন থেকে নতুন বছরের শুরু পর্যন্ত ঠান্ডার পরিমাণ কিছুটা কমবে। তবে একেবারে শীতের আমেজ কমবে না। ঠান্ডা ফের জানুয়ারিতে ফিরবে দক্ষিণবঙ্গে, এমনটাই পূর্বাভাস।

আরও পড়ুন, Suvendu Adhikari: 'কম্পার্টমেন্টাল মুখ্যমন্ত্রী, রাজ্যে জামাত-রোহিঙ্গাদের ঢোকাচ্ছেন তোষণকারী মমতা'

আগামী ছয়দিন তাপমাত্রা আরও বাড়বে। আজ কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় আকাশ মেঘলা থাকবে। কুয়াশার আস্তরণও থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ, ন্যূনতম ৪৪ শতাংশ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.