Malbazar: রেশন দোকানে এসে নিজের 'রেশন নিয়ে গেল' বুনো হাতি! এই নিয়ে চার বার...

Malbazar: রেশন দোকানে হামলা চালিয়ে আটা খেয়ে চলে গেল বুনো হাতি। এই নিয়ে চার বার। অন্য দিকে, মেটেলিতে হাতি ধানজমি তছনছ করল।

Updated By: Nov 8, 2023, 01:36 PM IST
Malbazar: রেশন দোকানে এসে নিজের 'রেশন নিয়ে গেল' বুনো হাতি! এই নিয়ে চার বার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রেশন দোকানের পিছনের জানালা ভেঙে মজুত আটা খেয়ে চলে গেল বুনো হাতি। রাতে ঘটনাটি ঘটেছে ডুয়ার্সের নাগরাকাটা ব্লকের লুকসান এলাকায়। এই নিয়ে ওই রেশন দোকানে চার বার হামলা চালিয়ে দোকানটির ক্ষতি করল বুনো হাতির দল।

আরও পড়ুন: kalipuja 2023: গভীর রাতে পুজোর সময়ে সামনের দিকে ঝুঁকে পড়েন মা কালী...

জানা গিয়েছে, নাগরাকাটা ব্লকের লুকসান এলাকায় গীতাঞ্জলি নামের এক মহিলা স্বনির্ভর গোষ্ঠী রেশন দোকান চালায়। রাত ১২টা নাগাদ এক বুনো দাঁতাল পাশের ডায়না জঙ্গল থেকে এসে লুকসান এলাকার হামলা চালায়। পিছনের জানালা ভেঙে দুই বস্তা আটা সাবাড় করে এবং কিছু নষ্ট করে আবার বনে ফিরে যায়। মহিলা স্বনির্ভর গোষ্ঠীর সদস্যা রূম্পা সাহা জানান, এদিন হাতির হানায় প্রায় ১০ বস্তা আটা নষ্ট হয়েছে। এ নিয়ে এই রেশন দোকানে ৪ বার হামলা চালাল বুনো হাতি। প্রতিবারই ক্ষতি করে গিয়েছে। কিন্তু, কোনও ক্ষতিপূরণ পাওয়া যায়নি। আমরা বিষয়টি খাদ্য দফতরে জানিয়েছি।

অন্য দিকে, কোনও ভাবেই হাতির হানা কমছে না মূর্তি এলাকায়। ধান ক্ষেতে ধান পাকা শুরু করেছে। খাদ্যের লোভে লাগাতার ধান ক্ষেতে হানা দিচ্ছে হাতি। আর এতেই চিন্তিত কৃষকেরা। প্রতিনিয়ত লোকালয়ে হাতির আগমনে বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা। মেটেলি ব্লকের গরুমারা জঙ্গল সংলগ্ন উত্তর ধুপঝোরা এলাকায় বর্তমানে সন্ধ্যার পরেই চলে আসছে হাতি। সাবাড় করছে ধান। 

আরও পড়ুন: kalipuja 2023: দক্ষিণেশ্বরের মা ভবতারিণীর মূর্তিরহস্য জানেন? জানলে আজও গায়ে কাঁটা দেবে...

গতকাল রাত্রেও এমনই একটি হাতি গরুমারা জঙ্গল  থেকে মূর্তি নদী পেরিয়ে চলে আসে ওই এলাকায়। হাতিটি উত্তর ধুপঝোরা কাষ্টুধুরা সংলগ্ন এলাকার ধানক্ষেত নষ্ট করে। যদিও স্থানীয় জনগণের চিৎকারে হাতিটি পরে পানঝোরা জঙ্গলে চলে যায়। এলাকায় হাতির হানা রুখতে বন দফতরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন বাসিন্দারা। বন দফতরের তরফে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.