West Bengal Weather Update: ভয়ংকর দুর্যোগ এবার! সাগরে ঘূর্ণাবর্তের জেরে কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টি?

West Bengal Rain Update: মৌসুমি অক্ষরেখা অমৃতসর চণ্ডীগড় মীরাট শাহজাহানপুর মুজফফরপুর আসানসোল কৃষ্ণনগর হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঘূর্ণাবর্ত কোথায় রয়েছে?

Updated By: Jul 13, 2024, 05:30 PM IST
West Bengal Weather Update: ভয়ংকর দুর্যোগ এবার! সাগরে ঘূর্ণাবর্তের জেরে কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টি?

অয়ন ঘোষাল: আলিপুর আবহাওয়া দফতরের আঞ্চলিক অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়ে দিলেন আজকের বিকেলের আবহাওয়া। মৌসুমি অক্ষরেখা অমৃতসর চণ্ডীগড় মীরাট শাহজাহানপুর মুজফফরপুর আসানসোল কৃষ্ণনগর হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঘূর্ণাবর্ত রয়েছে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে। অন্ধ্রপ্রদেশ উপকূলে এর অবস্থান।

দক্ষিণবঙ্গে

আরও পড়ুন: Jagannath's Ratna Bhandar 2024: বিভিন্ন সময়ে এসেছে আশ্চর্য অলৌকিক রহস্যময় সব বাধা! পুরীর মন্দিরের প্রাচীন রত্নভাণ্ডার...

★ আজ, শনিবার কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে হুগলি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পুরুলিয়া বাঁকুড়া পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়।

★ শনিবার ও রবিবার এই দুই দিন 'ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন' হবে দক্ষিণবঙ্গে।  সোমবার ও মঙ্গলবার 'স্ক্যাটারড রেইনে'র সম্ভাবনা। ক্রমশ বৃষ্টি কমবে। ১৭ জুলাই থেকে ফের বৃষ্টি বাড়ার সম্ভাবনা। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

উত্তরবঙ্গে

★ উত্তরবঙ্গে ক্রমশ বৃষ্টি কমবে। শনিবারে ভারী বৃষ্টি আলিপুরদুয়ার জলপাইগুড়ি কোচবিহার জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।

★ রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং আলিপুরদুয়ার জলপাইগুড়ি জেলার বিভিন্ন এলাকায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা থাকবে জলপাইগুড়ি কোচবিহার উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

★ উত্তরবঙ্গে শনি ও রবিবার 'ওয়াইড স্প্রেইড রেইন' হবে। সোমবার থেকে 'ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেনে'র সম্ভাবনা।

আরও পড়ুন: Kolkata: টাস্ক ফোর্সের ধমক খেয়ে তবে সবজির দাম কমাল 'উদাসীন' লেক মার্কেট, গড়িয়াহাট...

সকালের আবহাওয়ার আপডেটে বলা হয়েছিল, বঙ্গোপসাগরের থেকে আসা জলীয়বাষ্প এবং উত্তর-পশ্চিমের বাতাস-- এই দুইয়ের সংস্পর্শে সক্রিয় মৌসুমি অক্ষরেখার হাত ধরে গত ৪৮ ঘণ্টায় ৪৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে কলকাতায়। লাফিয়ে কমেচে তাপমাত্রা। মৌসুমি অক্ষরেখা বাংলার উপকূলের জেলার উপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে রাজ্য জুড়ে বৃষ্টি আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কথা তখনই বলা হয়েছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.