শাসকের সন্ত্রাস না থামলে পশ্চিমবঙ্গে নির্বাচন নয়, কমিশনকে জানিয়ে এলেন মুকুল

বিজেপির বাইক মিছিলে হামলায় শাসকদলের বিরুদ্ধে অভিযোগ জানাতেই নির্বাচন কমিশনের যান মুকুল রায়। সঙ্গে তিনি রাজ্যের বর্তমান পরিস্থিতি ব্যাখ্যা করে সিইও-র কাছে নানা অভিযোগ করেন।

Updated By: Mar 4, 2019, 01:16 PM IST
শাসকের সন্ত্রাস না থামলে পশ্চিমবঙ্গে নির্বাচন নয়, কমিশনকে জানিয়ে এলেন মুকুল

নিজস্ব প্রতিবেদন:   এখনই লোকসভা নির্বাচন করার পরিস্থিতি পশ্চিমবঙ্গে নেই। অন্য রাজ্যে ভোট হয়ে যাওয়ার পরই এরাজ্যে নির্বাচন করা হোক- এই দাবি নিয়ে সোমবার নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি নেতা মুকুল রায়।

 

বিজেপির বাইক মিছিলে হামলায় শাসকদলের বিরুদ্ধে অভিযোগ জানাতেই নির্বাচন কমিশনের যান মুকুল রায়। সঙ্গে তিনি রাজ্যের বর্তমান পরিস্থিতি ব্যাখ্যা করে সিইও-র কাছে  নানা অভিযোগ করেন। তিনি বলেন, “পশ্চিমবঙ্গে নির্বাচনের পরিস্থিতি নেই। এই প্রশাসন দিয়ে ভোট  করা যাবে না।”  তিনি আরও বলেন, “যে ভাবে আমাদের বাইক মিছিলে হামলা হয়েছে, তা গণতন্ত্র বিরোধী।” যে সব থানার ওসিরা  এই কাজ করেছেন, তাঁদের সরানোর দাবি জানিয়েছেন তিনি।  তিনি আরও অভিযোগ করেন, “ কলকাতা পুলিসের যে সব আধিকারিকদের তিন বছরের কথা মাথায় রেখে সরানো হচ্ছে, তাঁদের ব্যাক ডোর দিয়ে ফের ফিরিয়ে আনা হচ্ছে। ”

আরও পড়ুন: এয়ার স্ট্রাইক নিয়ে যারা প্রশ্ন তুলছে, তারা বিষধর সাপ, মন্তব্য রাজ্যপালের

এ প্রসঙ্গে, কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারের প্রসঙ্গ তুলে ধরেন তিনি। তিনি যুক্তি দেন, সিপিকে সরিয়ে  এসটিএফ - এ আনা হয়েছে। এই পদ কলকাতা পুলিসের মধ্যেই।

এদিন সিইও-র কাছে একাধিক অভিযোগ করেন মুকুল রায়। বেরিয়ে এসে বলেন, “ অভিযোগ জানিয়েছি। সুবিচার না পেলে নির্বাচন কমিশনের সামনেই ধরনায় বসব আমরা।” উল্লেখ্য, ২০০৯ সালে একইভাবেই  নির্বাচন কমিশনের সামনে ধরনায় বসেছিল তৃণমূল।  

.