পুজোয় এবার খোলা প্যান্ডেল, সাংবাদিক বৈঠকে পরামর্শ মুখ্যমন্ত্রীর

আগামী ২৫ সেপ্টেম্বর পুজো কমিটিগুলোর সঙ্গে বৈঠক করা হবে। তবে এবার পুজো প্যান্ডেল না ঢেকে, খোলা প্যান্ডেলে পুজোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Sep 14, 2020, 05:18 PM IST
পুজোয় এবার খোলা প্যান্ডেল, সাংবাদিক বৈঠকে পরামর্শ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: এবার পুজো পুরোপুরি না ঢেকে, খোলা প্যান্ডেলে পুজো করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি প্যান্ডেলে বাতাস চলাচলের জায়গা রাখার কথা জানিয়েছেন তিনি। এবার কোভিড আবহেই দূর্গাপুজো। নিউ নর্মালেই মানিয়ে নিতে হবে রাজ্যবাসীকে। কীভাবে হবে প্রস্তুতি? কী কী বিধিনেষেধ মানতে হবে পুজো উদ্যোক্তাদের, তার রূপরেখা তৈরি করে দেওয়া হবে কিছুদিনের মধ্যেই। সোমবার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ২৫ সেপ্টেম্বর পুজো কমিটিগুলোর সঙ্গে বৈঠক করা হবে। সেখানেই আসন্ন পুজোর সমস্ত বিধিনিষেধ জানিয়ে দেওয়া হবে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: 'হিন্দি সেল' করে বিভাজনের রাজনীতি খেলছে তৃণমূল, পাল্টা তোপ বিজেপির

লক্ষাধিক পুজো হয় রাজ্যে। কাজেই করোনা আবহে পুজোর প্রস্তুতি কার্যত একটা বড় চ্যালেঞ্জ রাজ্যবাসীক কাছেয এদিন মুখ্যমন্ত্রী বলেন, " পুজো কমিটিগুলিকে অনুরোধ করব খোলামেলা প্যান্ডেল করার। কারণ অনেকেই অঞ্জলি দিতে, ঠাকুর দেখতে আসেন। তাতে ভিড় বাড়ে। প্যান্ডেলের একাংশ খোলা থাকলে হাওয়া, বাতাস বের হওয়ার জায়গা থাকবে। জীবাণু থাকলেও তা বেরিয়ে যাবে। ভেতরের দু-তিনটে ভেন্টিলেটর এই কাজ করতে পারে না। ঠাকুরের জায়গাটুকু বাদ দিয়ে বাকিটা খোলামেলা রাখলে ভাল হয়।" উল্লেখ্য, রাজ্যে করোনায় মৃত্যুর হার অনেকটা কমেছে বলেও এদিন সাংবাদিক বৈঠকে দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে রাজ্যে করোনা চিত্র নিয়ে বেশকিছু পরিসংখ্যানও পেশ করেছেন তিনি।

.