Abhishek vs Suvendu: 'অডিয়ো ক্লিপ থাকলে প্রকাশ করুন', অভিষেককে চ্যালেঞ্জ শুভেন্দুর

কয়লাকাণ্ডে ফের জেরা ইডির।  '৮ মাস আগে পাচারকাণ্ডে ফেরার বিনয় মিশ্রের সঙ্গে ফোনে কথা বলেছেন শুভেন্দু অধিকারী', বিস্ফোরক অভিষেক।

Updated By: Sep 3, 2022, 09:59 PM IST
 Abhishek vs Suvendu: 'অডিয়ো ক্লিপ থাকলে প্রকাশ করুন', অভিষেককে চ্যালেঞ্জ শুভেন্দুর

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: ব্যবধান ২৪ ঘণ্টার। 'অডিয়ো ক্লিপ থাকলে প্রকাশ করুন', অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এবার পাল্টা চ্য়ালেঞ্জ করলেন শুভেন্দু অধিকারী। বললেন, 'বাজার গরম করার জন্য এসব বলছেন অভিষেক'।

কয়লাকাণ্ডে ফের তলব। দিল্লিতে নয়, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে এবার কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ম্যারাথন জেরা করল ইডি। কবে?  শুক্রবার। সাড়ে ৬ ঘণ্টার পর সল্টলেকে সিজিও কমপ্লেক্স থেকে ছাড়া পান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এরপরই অভিষেকের বিস্ফোরক অভিযোগ, '৮ মাস আগে পাচারকাণ্ডে ফেরার বিনয় মিশ্রের সঙ্গে ফোনে কথা বলেছেন শুভেন্দু অধিকারী। তোমার কেস দেখে নেব বলে আশ্বাস দিয়েছে শুভেন্দু। সঠিক সময়ে ফোন রেকর্ড প্রকাশ্যে আনব'। সঙ্গে হুঁশিয়ারি, 'আমি মিথ্যা বললে শুভেন্দু মানহানির মামলা করুন। আদালতে অডিয়ো ক্লিপ জমা দেব। অডিয়ো ক্লিপের ফরেনসিক পরীক্ষা হোক'।

পাল্টা জবাব দিয়েছিলেন শুভেন্দুও। বলেছিলেন, 'বিনয় মিশ্রকে যুবা ভাইস প্রেসিডেন্ট করেছিলেন উনি। যুবের সাধারণ সম্পাদক করেছিলেন। বিনয় মিশ্রের সঙ্গে ওঁর কী সম্পর্ক, সবাই জানে। আমার ফোন নম্বর থেকে এই ধরনের চোরেদের সঙ্গে কথা হয়েছে, এটা প্রমাণ করার দায়িত্ব ওনার'। এবার অভিষেককে অডিয়ো ক্লিপ প্রকাশ করার চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তিনি। সঙ্গে প্রশ্ন তুললেন, 'সুদীপ্তর চিঠির মতো গলা নকল করিয়ে অডিয়ো ক্লিপ নয় তো'?

 

কী প্রতিক্রিয়া তৃণমূলের? দলের মুখপাত্র কুণাল ঘোষের কটাক্ষ, 'শুভেন্দু অধিকারী যা বলছেন, এতো পাগলের প্রলাপ!এক বছর আগে দেখেছি বড় বড় কথা! আমার হাতে ফোন কোন পুলিস অফিসার কার সঙ্গে কথা বলছেন, আমার হাতে কেন্দ্রীয় সরকার! আমি সব জানি। সব রেকর্ড আমার কাছে আছে!আজকের সেই শুভেন্দুকে জনসভায় দাঁড়িয়ে নিজের ফোন নম্বর বলতে হচ্ছে'! তাঁর আরও বক্তব্য, 'অস্বীকার তো করেনি। সাহস হল না অস্বীকার করার! বলেছে, আমার গলার স্বরটা অন্যভাবে ব্যবহার করা হয়েছে। ইয়ার্কি মারা জায়গায় পাইনি'।

আরও পড়ুন: Jawhar Sircar: সংঘাত প্রকাশ্যে, তৃণমূলের রাজ্যসভা-র হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে সরিয়ে দেওয়া হল জহর সরকারকে

কে এই বিনয় মিশ্র? কয়লা ও গোরুপাচারকাণ্ডে মূল অভিযুক্ত। সিবিআই ও ইডি একযোগে তদন্ত শুরু করতেই দেশ ছেড়ে পালিয়েছে সে। বিনয় এখন প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে রয়েছে বলে খবর। ! স্রেফ রেড কর্নার নোটিশ জারি করা নয়, বিনয় মিশ্রের খোঁজ দিতে পারলে ১ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে সিবিআই।

.