কিছুটা স্বস্তি, কাল থেকে শহর ও জেলায় নামছে বেসরকারি ও মিনিবাস

কেউ না দিতে পারলে তাঁর থেকে পুরনো ভাড়াই নেওয়া হবে। জানিয়েছে, বাস-মিনিবাস মালিকদের একটি সংগঠন।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Jun 2, 2020, 11:18 PM IST
কিছুটা স্বস্তি, কাল থেকে শহর ও জেলায় নামছে বেসরকারি ও মিনিবাস

নিজস্ব প্রতিবেদন: কাল থেকে কলকাতা ও জেলায় অল্প অল্প করে বেসরকারি বাস ও মিনিবাস চলা শুরু হবে। নতুন ভাড়ার ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। তাই ১০ টাকা, ১৫ টাকা যে যা ভাড়া দিতে পারেন তা দেওয়ার জন্য যাত্রীদের অনুরোধ করা হবে। কেউ না দিতে পারলে তাঁর থেকে পুরনো ভাড়াই নেওয়া হবে। জানিয়েছে, বাস-মিনিবাস মালিকদের একটি সংগঠন।

আরও পড়ুন: করোনার গেরোয় ফের পিছিয়ে গেল উচ্চমাধ্যমিক পরীক্ষা, জানানো হল নয়া তারিখ

সরকারি বাস পরিসেবা চালু থাকলেও বেসরকারি বাস রাস্তায় দেখা যাচ্ছে না। শহর থেকে জেলা সর্বত্র পরিস্থিতিটা একই। মঙ্গলবার সপ্তাহের দ্বিতীয় দিনে পশ্চিম বর্ধমানের দুর্গাপুর সিটি সেন্টার বাসস্ট্যান্ড থেকে সরকারি বাস পরিসেবা চালু রয়েছে।  দুর্গাপুর থেকে আসানসোল, কলকাতা, বীরভূম বাঁকুড়া, মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ সমস্ত রুটের বাস চলাচল করছে। তবে যাত্রী সংখ্যা কম। দুর্গাপুর শহরের বিভিন্ন এলাকায় অটো পরিসেবা চালু হয়েছে। তবে অটো যাত্রী সংখ্যাও কম। তবে সমস্যা মিটছিল না। 

আরও পড়ুন: খুলছে বিশ্বভারতী, পড়ুয়াদের বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থাকার নির্দেশ কর্তৃপক্ষের

শহরাঞ্চলে যেসব মানুষ সোমবার থেকে অফিসের জন্য বেরিয়েছেন, তাঁদের দুর্ভোগে পড়তে হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা ঠায় দাঁড়িয়েও মেলেনি বাস। এদিন সাইকেল চালিয়েও দেখা অফিস যেতে দেখা গিয়েছে অনেককেই। অবশেষে বাস মালিকদের সাময়িক সিদ্ধান্ত স্বস্তি দিচ্ছে রাজ্যবাসীকে। 

.