খুলছে বিশ্বভারতী, পড়ুয়াদের বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থাকার নির্দেশ কর্তৃপক্ষের

জানানো হয়েছে, প্রতিটি  ক্লাস স্যানিটাইজ করা হবে। এমনটাই নির্দেশিকা জারি করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। যেসব ছাত্র-ছাত্রীরা বাইরে রয়েছে তাদেরকে মেল মারফত  এই বিজ্ঞপ্তি জানিয়ে দেওয়া হয়েছে।

Updated By: Jun 2, 2020, 10:50 PM IST
খুলছে বিশ্বভারতী, পড়ুয়াদের বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থাকার নির্দেশ কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কের মাঝে খুলছে বিশ্বভারতী। সব পড়ুয়াকে বিশ্বভারতীতে উপস্থিত থাকার নির্দেশ দিল কর্তৃপক্ষ। ২৮ জুন থেকে ১ জুলাইয়ের মধ্যে ঢুকে যাওয়ার নির্দেশ বিশ্বভারতী কর্তৃপক্ষের। সামাজিক দূরত্ব বজায় রেখেই ক্লাস চলবে। জানানো হয়েছে, প্রতিটি  ক্লাস স্যানিটাইজ করা হবে। এমনটাই নির্দেশিকা জারি করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। যেসব ছাত্র-ছাত্রীরা বাইরে রয়েছে তাদেরকে মেল মারফত  এই বিজ্ঞপ্তি জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: রেকর্ড! লাফিয়ে বাড়ছে সংক্রমণ, রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত ৩৯৬ জন

উল্লেখ্য, রাজ্যে শিথিল হচ্ছে লকডাউন এর আগে জানানো হয়েছিল ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ, তবে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলো পূর্ব নির্ধারিত তারিখ অর্থাৎ ২৯ জুন এবং ২ ও ৬ জুলাই হবে বলেই জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। এবার ২৯ জুন সমস্ত পরীক্ষা বাতিল করা হল। উল্লেখ্য, স্কুল খুললেই শুরু হবে পরীক্ষা। পড়ুয়াদের সুরক্ষার এবং যাতায়াতের কথা মাথায় রেখে পরীক্ষা কেন্দ্র যতটা সম্ভব বাড়ির কাছাকাছি করার প্রক্রিয়া শুরু করেছে শিক্ষা দফতর। শিক্ষামন্ত্রী জানান, পরীক্ষার থেকে বড় বিষয় ছাত্র-ছাত্রী শিক্ষকদের সুস্থ রাখা। স্বাস্থ্যবিধি মানতে পরীক্ষা কেন্দ্রে বাড়ানো হতে পারে।

.