ব্রতচ্যুত ঋতকে বহিষ্কার করল সিপিআইএম

Updated By: Sep 15, 2017, 07:43 PM IST
ব্রতচ্যুত ঋতকে বহিষ্কার করল সিপিআইএম

ওয়েব ডেস্ক: সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়কে দল থেকে বহিষ্কার করল সিপিআইএম। ঋতব্রতকে বহিষ্কারের সুপারিশ পলিটব্যুরোর কাছে পাঠিয়েছিল কেন্দ্রীয় কমিটি। শুক্রবার সেই সুপারিশে শিলমোহর পড়েছে বলে জানিয়েছেন দলের রাজ্য সম্পাদক সূ‌র্যকান্ত মিশ্র।

এদিন এক বিবৃতি জারি করে সূ‌র্যকান্ত মিশ্র জানিয়েছেন, দলবিরোধী কাজের জন্য ঋতব্রতকে সিপিআইমের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে। 

ঘটনার সূত্রপাত গত ২ জুন। দলের নীতির সঙ্গে সামঞ্জস্যহীন জীবন‌যাত্রার জন্য বাগ্মী এই সাংসদকে ৩ মাসের জন্য বহিষ্কার করে সিপিআইএমের রাজ্য কমিটি। ঋতব্রতর বিরুদ্ধে অভি‌যোগের বিচারের জন্য ৩ সদস্যের কমিশন গঠন করে দল। কমিশনের নেতৃত্বে ছিলেন সাংসদ মহম্মদ সেলিম। সম্প্রতি রিপোর্ট পেশ করে সেই কমিশন। তাতে ঋতব্রতকে দোষী সাব্যস্ত করা হয়। কড়া ভাষায় ভর্ৎসনা করে সংশোধিত হতে বলা হয় তাঁকে।

আরও পড়ুন - রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে টুইট মমতা বন্দোপাধ্যায়ের

এর পরই সংবাদমাধ্যমে মুখ খোলেন ঋতব্রত। মহম্মদ সেলিম ও সিপিআইএমের রাজ্য নেতৃত্বের একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি দলের অভ্যন্তরীণ বিচারপ্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুলে দেন। এর পরই ঋতব্রতকে দলবিরোধী কাজের অভি‌যোগে বহিষ্কারের সুপারিশ করে সিপিআইএমের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি। সেই সুপারিশ শুক্রবার গ্রহণ করল  পলিটব্যুরো। 

 

 

.