প্রধানমন্ত্রীর কথায় 'গালওয়ানে অনুপ্রবেশ ঘটেনি', তবে 'কেন জওয়ানদের মৃত্যু?' বিস্ফোরক মহুয়া মৈত্র

ট্যুইটারে মহুয়া মৈত্র লেখেন, "সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন গালওয়ানে কোনও অনুপ্রবেশের ঘটনা ঘটেনি। ভারতীয় ভূখণ্ড বেদখলও হয়নি। আমি বুঝতে পারছি না, যদি কিছু না ঘটে থাকে, তাহলে উত্তেজনা প্রশমনের চেষ্টা কেন? কেন সেনা এবং কূটনৈতিক পর্যায় আলোচনা? কেন এই মৃত্যু?

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jun 20, 2020, 11:47 AM IST
প্রধানমন্ত্রীর কথায় 'গালওয়ানে অনুপ্রবেশ ঘটেনি', তবে 'কেন জওয়ানদের মৃত্যু?' বিস্ফোরক মহুয়া মৈত্র

নিজস্ব প্রতিবেদন:  লাদাখ সীমান্তে চিনা আগ্রাসন নিয়ে সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রীর দাবিকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। ট্যুইটারে মহুয়া মৈত্র লেখেন, "সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন গালওয়ানে কোনও অনুপ্রবেশের ঘটনা ঘটেনি। ভারতীয় ভূখণ্ড বেদখলও হয়নি। আমি বুঝতে পারছি না, যদি কিছু না ঘটে থাকে, তাহলে উত্তেজনা প্রশমনের চেষ্টা কেন? কেন সেনা এবং কূটনৈতিক পর্যায় আলোচনা? কেন এই মৃত্যু?
প্রসঙ্গত, র্বদল বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, "জল-স্থল-আকাশপথে দেশ রক্ষায় যা করার, তাই করছে সেনা।ভারতীয় ভূখণ্ডের দিকে চোখ তুলে তাকানোর শক্তি কারও নেই। আমাদের কাছে সেই শক্তি আছে।" চিন যে ভারতের সীমান্ত পেরোতে পারেনি সেকথাও স্পষ্ট করেছেন প্রধানমন্ত্রী।


আরও পড়ুন: ৬৭'র মতো এবারও কি ভারতই আক্রমণ করবে চিনকে? কিসের ইঙ্গিত দিলেন দিলীপ ঘোষ
তিনি বলেন, ‘চিন আমাদের সীমান্ত পেরোতে পারেনি।চিন আমাদের কোনও সেনা চৌকিও দখল করতে পারেনি। ২০জন সেনা শহিদ হয়েছেন। কিন্তু যারা ভারত মাতাকে ভয় দেখানোর চেষ্টা করেছিল, তাদের উচিত শিক্ষা দেওয়া হয়েছে।’ প্রধানমন্ত্রীর এই বক্তব্যকেই কটাক্ষ করেছেন তৃণমূল সাংসদ।

.