জমি নিয়ে বিবাদের জের, ডাইন অপবাদ দিয়ে পিটিয়ে খুন গুসকরায়

একটি ১০ বিঘা জমিকে নিয়ে কিছুদিন ধরে অশান্তি চলছিল। ওই জমিতে চাষ করত শিবু মুর্মু। অভিযোগ, জমির ভাগ চাইছিল অভিযুক্তরা। শিবু মুর্মু ভাগ দিতে না চাওয়াতেই তাঁকে ডাইনি অপবাদ দিয়ে খুন করা হয় বলে মনে করা হচ্ছে।

Updated By: Dec 10, 2017, 04:22 PM IST
জমি নিয়ে বিবাদের জের, ডাইন অপবাদ দিয়ে পিটিয়ে খুন গুসকরায়

নিজস্ব প্রতিনিধি : ডাইন অপবাদ দিয়ে এক ব্যক্তিকে খুনের অভিযোগ উঠল পূর্ব বর্ধমানের গুসকরায়। মৃতের নাম শিবু মুর্মু। অভিযোগ শনিবার ভোরে শিবু মুর্মুকে পিটিয়ে খুন করে তাঁর দুই ভাই সহ মোট ৯ জন। শিশুপুত্রকে নিয়ে কোনওরকমে পালিয়ে প্রাণে বাঁচেন শেফালি মুর্মু। এই ঘটনায় এখনও পর্যন্ত চার জনকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতদের মধ্যে সুফল মু্র্মু ও হোপন মুর্মু সম্পর্কে শিবু মুর্মুর ভাই। রবিবার ধৃতদের আদালতে তোলা হয়। যদিও তাঁদের ফাঁসানো হয়েছে বলে দাবি করেছেন অভিযুক্তরা।

জানা গেছে, বেশ কয়েকমাস ধরেই মানসিক রোগে ভুগছিলেন শিবু মুর্মু। তাঁর চিকিত্সা চলছিল। পাশাপাশি তাঁকে মোড়লের নির্দেশে ওঝার কাছেও নিয়ে যাওয়া হয়েছিল। এরপর শনিবার ভোরে শেফালি শুনতে পান, বাড়ির পাশে কয়েকজন জড় হয়ে শিবুকে মারার পরিকল্পনা করছে। তখনই স্বামী ও পুত্রকে নিয়ে পালানোর চেষ্টা করে শেফালি। কিন্তু পথে তাদের ধরে ফেলে অভিযুক্তরা। অভিযোগ, পিটিয়ে খুন করা হয় শিবু মুর্মুকে।

আরও পড়ুন, ২৪ ঘণ্টার খবরের জের, আসানসোল স্টেশন থেকে ১৭ ঘণ্টা পর সরল মৃতদেহ

পাশাপাশি আরও জানা গেছে, একটি ১০ বিঘা জমিকে নিয়ে কিছুদিন ধরে অশান্তি চলছিল। ওই জমিতে চাষ করত শিবু মুর্মু। অভিযোগ, জমির ভাগ চাইছিল অভিযুক্তরা। শিবু মুর্মু ভাগ দিতে না চাওয়াতেই তাঁকে ডাইনি অপবাদ দিয়ে খুন করা হয় বলে মনে করা হচ্ছে।

.